বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

৫২’র ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছে সাউথ এশিয়া রেডিও ক্লাব টাঙ্গাইল জেলা শাখা

অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   58 বার পঠিত

৫২’র ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছে সাউথ এশিয়া রেডিও ক্লাব টাঙ্গাইল জেলা শাখা

যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- টাঙ্গাইল জেলা শাখা।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি ‘বাংলাকে’ রাষ্ট্রভাষা করার দাবিতে বাংলার (তৎকালীন পূর্ব পাকিস্তান) ছাত্র ও যুবসমাজসহ সর্বস্তরের মানুষ সে সময়ের প্রশাসনের ১৪৪ ধারা উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে আসে। সেদিন ছাত্র-জনতার মিছিলে পুলিশ গুলি চালালে সালাম, জব্বার, শফিক, বরকত ও রফিক গুলিবিদ্ধ হয়ে শহীদ হন। ফলে বাঙালি জাতির জন্য এই দিবসটি হচ্ছে চরম শোক ও বেদনার। প্রতি বছরের মতো এবারো ২১ ফেব্রুয়ারি টাঙ্গাইল মধুপুর উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- টাঙ্গাইল জেলা শাখা, টাঙ্গাইলের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- টাঙ্গাইল জেলা শাখার সহ-সভাপতি অলক কুমার চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুব্রত কর্মকার, সদস্য মাসুদ রানা, হাবিবুর রহমান পালোয়ান, ভরত লাল সিংহ, মো: আবিদ আল সামী, রাফিউল ইসলাম (রাফি) প্রমুখ। যথাযথ মর্যাদায় দিবসটি পালন করায় ক্লাবের নেতৃবৃন্দকে অভিবাদন জানিয়েছেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হ্যাম রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবাল (S21DAL), প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ বেতারের পরিচালক (অব:) ড. মির শাহ আলম, ক্লাবের ভাইস চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা এবং মহাসচিব নুর মোহাম্মদ।

Facebook Comments Box

Posted ১১:৫১ অপরাহ্ণ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com