বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রীতি উড়াংয়ের হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন

অনলাইন ডেস্ক   |   বুধবার, ১৪ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   43 বার পঠিত

প্রীতি উড়াংয়ের হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন

মানববন্ধনে কাঁদলেন প্রীতির মা

ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসার ছাদ থেকে ফেলে দিয়ে গৃহকর্মী প্রীতি উড়াংকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার মা নমিতা উড়াং। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে শিশু গৃহকর্মী চা শ্রমিকের সন্তান প্রীতি উড়াংয়ের হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে কেঁদে বুক ভাসান তিনি।

সচেতন নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত মানববন্ধনে নমিতা উড়াং বলেন, ‘আমরা গরিব মানুষ বলে কি আপনাদের কোনো দয়া-মায়া নাই? আমার মেয়েকে হত্যা করা হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই। আমার মেয়েকে নির্যাতন করে মেরে ফেলা হয়েছে। আমি প্রধানমন্ত্রীর কাছে মেয়ে হত্যার বিচার চাই।’ এতে আরও বক্তব্য দেন প্রীতির বাবা লোকেশ উড়াং, চাচাতো বোন কবিতা ও দাদা সংকর তাঁতী।

এদিকে গৃহকর্মী প্রীতি উড়াংয়ের মৃত্যুতে উদ্বেগ জানিয়ে দায়ীদের বিচার দাবিতে একই সময়ে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক নামের একটি সংগঠন। এতে সভাপতিত্ব করেন ১২টি জাতীয় ট্রেড ইউনিয়নের জোট শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের (স্কপ) কেন্দ্রীয় নেতা আব্দুল ওয়াহেদ। সঞ্চালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সমন্বয়কারী আবুল হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় গার্হস্থ নারী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুরশিদা আক্তার নাহার, ব্লাস্টের সিনিয়র আউটরিচ অফিসার আমান উল্লাহ প্রমুখ।

সৈয়দ আশফাকুল হক সস্ত্রীক চার দিনের রিমান্ডে : গৃহকর্মীর ‘অবহেলাজনিত মৃত্যু’র অভিযোগের মামলায় সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার জেলগেটে জিজ্ঞাসাবাদ শেষে তাদের দুজনকে আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক নাজমুল হাসান তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। কিন্তু আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। দুই পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে প্রত্যেকের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Facebook Comments Box

Posted ১২:০১ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com