মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গোয়াইনঘাটে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে মোবাইল কোর্ট ও জরিমানা

অনলাইন ডেস্ক   |   সোমবার, ১৫ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   26 বার পঠিত

গোয়াইনঘাটে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে মোবাইল কোর্ট ও জরিমানা

সিলেটের গোয়াইনঘাটের জাফলং, রাতাগুল, বিছনাকান্দিসহ বিভিন্ন পর্যটন স্পটে ঈদ ও নববর্ষের ছুটিতে প্রতিদিন লক্ষাধিক পর্যটকদের সমাগম হচ্ছে। ঈদের দিন থেকে শুরু করে নববর্ষ পহেলা বৈশাখ পর্যন্ত পর্যটকদের সমাগমে মুখরিত ছিল গোয়াইনঘাটের পর্যটন স্পটগুলো। পর্যটকদের সার্বিক ব্যবস্থাপনায় ও নিরাপত্তায় উপজেলা প্রশাসনের নিবিড় মনিটরিং অব্যাহত রয়েছে।

নির্বিঘ্নে বাংলা নববর্ষ উদযাপন নিশ্চিতকরণে জাফলং, রাতারগুল বিছনাকান্দিসহ উপজেলার পর্যটন কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা রক্ষার্থে মোবাইল কোর্ট পরিচালনা করছেন উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলাম এবং জেলা প্রশাসন, সিলেটের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল ইসলাম।

হোটেল ও দোকানগুলোতে নায্য মূল্য ও আগত পর্যটকদের সেবা নিশ্চিতকরণে এবং নারীবান্ধব পর্যটন স্পট নিশ্চিতে ইভটিজিং প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করছেন গোয়াইনঘাট থানা পুলিশ ও ট্যুরিস্ট পুলিশ।

রবিবার (১৪ এপ্রিল) গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম ৪টি মামলায় ৪ জনকে অর্থদণ্ড প্রদান করেন।

ইভটিজিংয়ের দায়ে মো. রহিম উদ্দিনকে দন্ডবিধির ৫০৯ ধারায় ৫০০০ টাকা, পর্যটকককে পঁচা ও বাসি খাবার পরিবেশন করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ মোতাবেক ১০০০ টাকা, কোল্ড ড্রিংকস ও পানীয় জাতীয় খাবারসহ সকল জাতীয় খাদ্য পণ্যে প্যাকেটে লিখিত মূল্যের চাইতে বেশি মূল্যে পণ্য বিক্রি করায় এক পাইকারি দোকানকে ২০০০ টাকা এবং অতিরিক্ত উপজেলা পর্যটন উন্নয়ন কমিটির নির্ধারিত জোনের বাইরে গিয়ে সরকারি নির্দেশ অমান্য করে দোকান বসিয়ে জনভোগান্তি সৃষ্টি করার দায়ে ১ দোকানিকে ৫শ টাকা জরিমানা করা হয়েছে।

ঢাকা থেকে এক দম্পতির সরাসরি অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, সিলেট থেকে নিয়োজিত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল ইসলাম ট্যুরিস্ট বোট চালককে অতিরিক্ত ভাড়া আদায় ও পর্যটকদের সাথে প্রতারণার দায়ে তার অর্থনৈতিক সামর্থ্য বিবেচনা করে ১০০০ টাকা জরিমানার করেন।

মোবাইল কোট শেষে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম বলেন, গোয়ানঘাটের পর্যটন স্পটগুলোতে আগত পর্যটক ও দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত ও নির্বিঘ্নে ভ্রমণ নিশ্চিতে উপজেলা প্রশাসনের এই কার্যক্রম ধারাবাহিক ও সার্বক্ষণিক অব্যাহত থাকবে।

Facebook Comments Box

Posted ৪:৫৫ অপরাহ্ণ | সোমবার, ১৫ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com