শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মহান বিজয় দিবসে সাউথ এশিয়া রেডিও ক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   588 বার পঠিত

মহান বিজয় দিবসে সাউথ এশিয়া রেডিও ক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশের ৫৩তম মহান বিজয় দিবস উপলক্ষে বেতার ভিত্তিক শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) বিকেল ৫টায় সিলেট লাক্কাতুরা চা বাগানস্থ সিলেট ভ্যালী অফিসে এ কর্মসূচি পালিত হয়। এদিন এ কর্মসূচিতে ক্লাবের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ ও সদস্যরা অংশ নেন।

আলোচনা সভায় সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হ্যাম রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবাল (S21DAL)-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতারের পরিচালক (অব:) ও ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সিলেট ভ্যালি কার্যকরী পরিষদের সভাপতি রাজু গোয়ালা।

প্রধান অতিথি ড. মির শাহ আলম তার বক্তৃতায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ ও কৃতিত্বের কথা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদানের কথা স্মরণ করিয়ে দেন। এরপর তিনি ১৯৭১ সালে তার নয় বছর বয়সে বাবা-মায়ের সাথে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা নরসিংগর ক্যাম্পে অবস্থান এবং ৩ মাস পর উলঙ্গনগর শরণার্থী ক্যাম্পে থাকা অবস্থায় পাকিস্তান হানাদার বাহিনীর মর্টার শেলের একটি কণার আঘাতে মারাত্মক আহত হওয়া ও পাশ্ববর্তী বাঙ্কারের আনসার আলী চাচার পরিবারের সকলে মারা যাবার স্মৃতিচারণ করে তিনি বলেন, এই দেশ স্বাধীন হয়েছিলো জনগণের অধিকার প্রতিষ্ঠা করার জন্য। জনগণের এই অধিকার আদায়ে আমাদের সচেষ্ট থাকতে হবে।

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে দিদারুল ইকবাল বলেন, মহান বিজয় দিবস আমাদের জাতীয় জীবনের অত্যন্ত তাৎপর‌্যপূর্ণ। শুধু সভা, সেমিনারের মধ্যে সীমাবদ্ধ না থেকে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা কাজে-কর্মে সর্বস্তরে ছড়িয়ে দিতে হবে।

মুক্তিযোদ্ধাদের কথা স্মরণ করে আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তৃতা করেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা, সাউথ এশিয়া রেডিও ক্লাব- লাক্কাতুরা চা বাগান শাখা সিলেটের সভাপতি বিক্রম রায় ও সাধারণ সম্পাদক সুনীল দাস। আলোচকগণ মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ, বীরাঙ্গনা এবং জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করেন। তারা একাত্তরের রণাঙ্গনে আত্নোৎসর্গকারী সকল বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন। এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, সমিত গঞ্জু, মিদুল রায়, গডেন বিশ্বাস, জেমস বিশ্বাস, শহিদ, রমন লোহার, লিটন দাস, রিদয় দাস, চন্দন বোনার্জী, রতন দাস, সবুজ দাস, বিপন দাস, সঞ্জু গঞ্জু, মিঠুন বিশ্বাস, গবিন্দ দাস, সম্পা দাস, সজিব রায়, সদা দাস, রবি দাস, খোকন দাস প্রমুখ।

Facebook Comments Box

Posted ৪:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com