শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাংলাদেশে আর আজিজ মার্কা ভোট হবে না : ড. মোমেন

অনলাইন ডেস্ক   |   বুধবার, ২৭ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   155 বার পঠিত

বাংলাদেশে আর আজিজ মার্কা ভোট হবে না : ড. মোমেন

বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সাথে দেখা করেছেন ইউরোপীয় ইউনিয়নের দুই সদস্যের পর্যবেক্ষক দল। নগরীর ধোপাদীঘিরপাড়স্থ পররাষ্ট্রমন্ত্রীর বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ।

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষক দলের সদস্যরা নির্বাচন নিয়ে নানা প্রশ্ন করেছে কিন্তু কোন মতামত ব্যক্ত করেননি ।

 

 

 

বাংলাদেশে ভুয়া ভোট হবে না জানিয়ে প্রতিনিধি দলকে তিনি বলেছেন, দেশে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য শক্তিশালী নির্বাচন কমিশন কাজ করছে। ইসি এমন নির্বাচন করবে যা দুনিয়ার সবাই দেখে শিখবে। সিলেটে সকল প্রার্থীরা নির্বাচন বিধি মেনে ক্যাম্পেইন চালাচ্ছে- কেউ কাউকে বাধা দিচ্ছেনা। সিলেটের রাজনৈতিক সহিষ্ণুতার ঐতিহ্য আছে।

বিএনপির নেতা কর্মী গ্রেপ্তারের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী জানান, বিএনপির কোন নেতা কর্মীকে গ্রেপ্তার করা হয়নি – যারা সন্ত্রাসী কার্যক্রমে জড়িত তাদেরকেই আইনশৃংখলা বাহিনী গ্রেপ্তার করেছে।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে আর আজিজ মার্কা ভোট হবে না। বাংলাদেশ একটি স্বাধীন দেশ। তাই কারোর লেজুরবৃত্তি করবো না আমরা। বিদেশিরা বাংলাদেশের কাছে অনেক কিছু বিক্রি করতে চায় কিন্তু সরকার জনগনের যা দরকার তাই কিনে, প্রয়োজন না হলে কিছু কেনে না। সেজন্য কিছু দেশ অসন্তুষ্ট হয়ে নানা অভিযোগ তুলে।

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মতবিনিময় সভায় অংশ নেন ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষক দলের লিগ্যাল এন্ড হিউম্যান রাইটস এক্সপার্ট রেবেকা কক্স এবং মিডিয়া এন্ড স্যোশাল মিডিয়া এক্সপার্ট চার্ললটে সুইবেস। বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রীর প্রধান নির্বাচনি কার্যলয় পরিদর্শন করে তারা। ড. মোমেন এ সময় তার নির্বাচনি কাজে জড়িত এজেন্ট, স্বেচ্ছাসেবকদের সাথে পরিচয় করে দেন।

বৈঠক শেষে গণমাধ্যমের সাথে কোন কথা বলতে রাজি হয়নি ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষক দল।

 

 

সংবাদ সম্মেলন শেষে রাত সাড়ে ৮টায় পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ শিক্ষক সমিতির সিলেটের সাথে এক মতবিনিময় করেন। সংগঠনের সভাপতি মামুন আহমদের সভাপতিত্বে ও মহানগর কমিটির সভাপতি আব্দুল সুমিতের সঞ্চালনায় ব্ক্তব‌্য রাখেন, মাধ‌্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান শিক্ষক পরিষদের সভাপতি মো. রফিকুল আলম, বাশিস-এর সাবেক সভাপতি এ এইচ এম ইসরাইল আলী, ছালমা বেগম, ছালেহ আহমদ প্রমুখ।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, আওয়ামী লীগ সরকার সবসময় শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে। এবারের নির্বাচনি ইশতেহারে শিক্ষাকে গুরুত্ব দেয়ার হয়েছে। এ সরকারের আমলে শিক্ষা প্রসারে অবকাঠামোগত অনেক উন্নয়ন সাধন হয়েছে। এটি বজায় থাকবে বলে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটের শিক্ষার হার কম। তাই এ বিষয়ে আমাদের নজর দিতে হবে।

আগামী নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের জন‌্য তিনি শিক্ষক সমাজের কাছে উদাত্ত আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ফয়জুল আনোয়ার আলাওর, যুগ্ম সম্পাদক আজাদুর রহমান আজাদ, সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ সেলিম।

পররাষ্ট্রমন্ত্রী তাঁর দিনের শেষ নির্বাচনি প্রচারনা চালান নগরীর দক্সিণ সুরমায়। সেখানে খোজারখলা আদর্শ সমাজ কল্যাণ সংস্থার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

Facebook Comments Box

Posted ১১:৫৮ অপরাহ্ণ | বুধবার, ২৭ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com