মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
সিলেট জেলা জেএসডির আলোচনা সভায় অধ্যাপক মোহাম্মদ শফিক

ফ্যাসিবাদের লজ্জাজনক পতনের পর পরাজিত শক্তি নৈরাজ্য সৃষ্টিতে লিপ্ত এদেরকে প্রতিহত করতে হবে

অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   98 বার পঠিত

ফ্যাসিবাদের লজ্জাজনক পতনের পর পরাজিত শক্তি নৈরাজ্য সৃষ্টিতে লিপ্ত এদেরকে প্রতিহত করতে হবে

ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি এর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও সিলেট জেলার আহবায়ক অধ্যাপক মোহাম্মদ শফিক বলেছেন ফ্যাসিবাদের লজ্জাজনক পতনের পর পরাজিত শক্তি এবং সুবিধাবাদীরা সমাজে নৈরাজ্যে সৃষ্টিতে লিপ্ত। এদেরকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে। ছাত্র-জনতার অভূতপূর্ব জাগরণে ফ্যাসিবাদী সরকারের পতন নিশ্চিত হয়েছে। কিন্তু ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা উচ্ছেদ ক’রে জনগণের অভিপ্রায় অনুযায়ী গণমুখী শাসন ব্যবস্থা প্রবর্তন করার মধ্য দিয়েই এ বিজয়কে ধ’রে রাখতে ঔপনিবেশিক শাসন ব্যবস্থা অর্থাৎ প্রচলিত প্রশাসনিক কাঠামো, পুলিশী ব্যবস্থা এবং বিচার বিভাগের আমুল সংস্কার সাধন করতে হবে। এসব প্রতিষ্ঠান সংস্কারে স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করতে হবে। দলীয় আনুগত্যশীল কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ দায়িত্ব থেকে দ্রুত অব্যাহতি দিতে হবে।
রাষ্ট্রীয় সংস্কার ও বৈষম্যহীন রাষ্ট্র বিনির্মাণে সংগ্রামী ছাত্র-সমাজ ও রাজনৈতিক দল এবং সমাজশক্তিগুলোর যুগপৎ আন্দোলনে এক নতুন ‘গণশক্তি’র উত্থান ঘটেছে।

সোমবার (২৬ আগস্ট) রাতে নগরীর হাওয়াপাড়াস্হ কার্যালয়ে সিলেট জেলা জেএসডি এর উদ্যোগে ‘ছাত্র গণঅভ্যুত্থান ও রাষ্ট্র সংস্কার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা জেএসডির যুগ্ন আহবায়ক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলনের সভাপতি ও শ্রমিক জোট সিলেট জেলা শাখার সদস্য সচিব আনোয়ার হোসেনের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন প্রবাসী নেতা চৌধুরী শাহেদ কামাল টিটু, জেএসডির সদস্য এইচ এম এ শিবলী, মাসুক আহমদ, বেলায়েত হোসেন বেলু, শ্রমিক নেতা ফরাজ মিয়া প্রমুখ।

Facebook Comments Box

Posted ৬:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com