মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

র‍্যাব ডিজির দায়িত্ব নিলেন শহিদুর রহমান

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   21 বার পঠিত

র‍্যাব ডিজির দায়িত্ব নিলেন শহিদুর রহমান

ফাইল ছবি

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন মহাপরিচালক (ডিজি) হিসাবে দায়িত্ব নিয়েছেন এ কে এম শহিদুর রহমান। বৃহস্পতিবার (৮ আগস্ট) র‌্যাবের ১১তম মহাপরিচালক হিসেবে তিনি এই দায়িত্ব গ্রহণ করেন।

পুলিশের এ অতিরিক্ত মহাপরিদর্শক এর আগে সদর দফতরে সংযুক্ত ছিলেন।

এদিন সন্ধ্যায় র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুনীম ফেরদৌস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ কে এম শহিদুর রহমান শিক্ষা জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস (সম্মান) এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস থেকে এমএসএস ইন এসডি সম্পন্ন করেন। এছাড়াও তিনি যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর এবং অস্ট্রেলিয়া হতে বিভিন্ন কোর্স সম্পন্ন করেন।

তিনি ১৯৯১ সালে বিসিএস ১২তম ব্যাচ থেকে সহকারী পুলিশ সুপার হিসাবে যোগদান করেন। তার দীর্ঘ চাকরি জীবনে বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

এ কে এম শহিদুর রহমান এনডিসি বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমি থেকে বেসিক মিলিটারি ট্রেনিং কোর্স (বিএমটিসি), বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমি থেকে এক বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ এবং ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকেন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি) সম্পন্ন করেন।

তিনি পুলিশ সুপার হিসেবে নোয়াখালী, বাগেরহাট, শরীয়তপুর জেলা এবং উপ-পুলিশ কমিশনার হিসাবে ডিএমপি ও সিএমপিতে দায়িত্ব পালন করেন।

সিএমপিতে পুলিশ কমিশনার হিসাবেও দায়িত্ব পালন করেন তিনি। এ ছাড়াও ডিআইজি হিসাবে পুলিশ হেডকোয়ার্টার্স এবং রাজারবাগস্থ পুলিশ টেলিকমে দায়িত্ব পালন করেন।

শহিদুর রহমান বাংলাদেশ পুলিশে অসামান্য অবদান এবং অনন্য সেবাদানের স্বীকৃতিস্বরূপ প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদকে ভূষিত হন।

Facebook Comments Box

Posted ১০:৪৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com