বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সম্মানসূচক পদক পাচ্ছেন ৪০০ পুলিশ সদস্য

অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   50 বার পঠিত

সম্মানসূচক পদক পাচ্ছেন ৪০০ পুলিশ সদস্য

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনসহ অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদান রাখায় এবার ৪০০ পুলিশ সদস্য সম্মানসূচক পদক পাচ্ছেন। তার মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্য রয়েছেন ৬৬ জন।

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্সে শুরু হতে যাওয়া ‘পুলিশ সপ্তাহের’ প্রথম দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদকপ্রাপ্তদের এ পদক পরিয়ে দেবেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। ২০২২ সালের ১ ডিসেম্বর থেকে চলতি বছরের ১০ জানুয়ারি পর্যন্ত কৃতিত্বপূর্ণ কাজের জন্য তাদের মনোনীত করা হয়।

এতে বলা হয়, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৩৫ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’ এবং ৬০ জন ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ পাচ্ছেন। এছাড়া মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ২১০ জন ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ পাচ্ছেন।

এর পাশাপাশি পুলিশ অধিদপ্তরের ৫৩ জন, জেলা পুলিশ সুপার ৩৩ জন এবং র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) ব্রিগেডিয়ার জেনারেল কামরুল হাসানসহ ৩৮ জন পদকের জন্য মনোনীত হয়েছেন। এছাড়া এবার মরণোত্তর পদক পাচ্ছেন ছয়জন। এরমধ্যে ২৮ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশে নেতাকর্মীদের হামলায় নিহত আমিরুল ইসলামও এ পদক পাবেন।

এবারের পুলিশ সপ্তাহ শুরু হচ্ছে, আগামী মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি)। সেখানে পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচিতে অংশ গ্রহণের কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

এই পদক পুলিশের চাকরিতে খুবই সম্মানজনক। পুলিশ কর্মকর্তারা এ জন্য আর্থিক সুবিধা পান এবং নামের পাশে এই পদক উপাধি হিসেবে ব্যবহার করেন। পুলিশের ইতিহাসে এবারই সর্বোচ্চ ৪০০ জন পুলিশ সদস্যকে পদক দেয়া হচ্ছে। এর আগে ২০২৩ সালে ১১৭ জনকে, ২০২২ সালে ২৩০ জনকে বিপিএম ও পিপিএম পদক দেয়া হয়।

Facebook Comments Box

Posted ৯:৪৪ অপরাহ্ণ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com