বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কক্সবাজার সমুদ্র সৈকতে বঙ্গবন্ধু বীচ ও বীর মুক্তিযোদ্ধা বীচ নামকরণ

অনলাইন ডেস্ক   |   সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   47 বার পঠিত

কক্সবাজার সমুদ্র সৈকতে বঙ্গবন্ধু বীচ ও বীর মুক্তিযোদ্ধা বীচ নামকরণ

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের উদ্যোগের প্রেক্ষিতে কক্সবাজার সমুদ্র সৈকতে বাংলাদেশের মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টকে ‘বঙ্গবন্ধু বীচ’ এবং সুগন্ধা ও কলাতলী পয়েন্টের মাঝখানের খালি জায়গাটি ‘বীর মুক্তিযোদ্ধা বীচ’ নামকরণের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. সাহেব উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘মুক্তিযুদ্ধা সংসদ কমান্ডের কেন্দ্রীয় চেয়ারম্যান মো. সোলায়মান মিয়ার আবেদনের প্রেক্ষিতে একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা বীচকে ‘বঙ্গবন্ধু বীচ’ এবং বীর মুক্তিযোদ্ধাদের নামে সুগন্ধা বীচ ও কলাতলী বিচের মাঝখানের খালি জায়গা ‘বীর মুক্তিযোদ্ধা বীচ’ নামকরণ করা হলো। একইসঙ্গে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেয়া হলো।’

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মুক্তিযোদ্ধা সন্তান সংসদের আবেদনের প্রেক্ষিতে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এখানে জেলা প্রশাসন ও ট্যুরিস্ট পুলিশসহ সংশ্লিষ্টদের এটি বাস্তবায়নে আদেশ দেয়া হয়েছে।’

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ- কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মো. সোলায়মান মিয়ার আবেদনের প্রেক্ষিতে সুগন্ধা বীচকে বঙ্গবন্ধু বীচ ও কলাতলির পাশে বীর মুক্তিযোদ্ধা বীচ নামকরণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এতে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীকে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছে সংগঠনটি। তাদের সাথে সহযোগিতায় ছিলেন টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আপেল মাহমুদ, মহাসচিব শফিকুল ইসলাম বাবু।
কক্সবাজার সমুদ্র সৈকতে বঙ্গবন্ধু বীচ ও বীর মুক্তিযোদ্ধা বীচ নামকরণ করার লক্ষ্যে জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

Facebook Comments Box

Posted ৯:২২ অপরাহ্ণ | সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com