মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শুভ জন্মদিন সালমান খান

অনলাইন ডেস্ক   |   বুধবার, ২৭ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   40 বার পঠিত

শুভ জন্মদিন সালমান খান

আজ ২৭ ডিসেম্বর বলিউড অভিনেতা সালমান খানের জন্মদিন। ১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে সালমান খানের জন্ম হয়। তার বাবা ছিলেন নামকরা চিত্রনাট্যকার সেলিম খান আর মা সালমা খান।

তার নাম রাখা হয় আবদুর রশিদ সলিম সালমান খান। ৫৮ বছরে পা দিলেন এ অবিবাহিত অভিনেতা। সালমানের জন্মদিন মানেই যেন বাড়তি উত্তেজনা। জন্মদিন উপলক্ষে প্রতি বছরই বিশেষ কোনো না কোনো পরিকল্পনা রাখেন সালমান খান। দর্শকদের জন্য চমক রাখেন ভাইজান। তবে এবারের জন্মদিনে এখন পর্যন্ত কোনো চমক জানা যায়নি।

ক্যারিয়ারের শুরু হতেই ভারতীয় চলচিত্রে দাপুটে এ অভিনেতা বলিউডের জনপ্রিয় তিন খানদের অন্যতম। ১৯৮৮ সালে ‘বিবি হো তো এহসি’ চলচ্চিত্রে একটি গৌণ ভূমিকায় অভিনয়ের মধ্যে দিয়ে তার চলচিত্রে যাত্রা শুরু হয়। এক বছর পরেই ‘ম্যায়নে পিয়ার কিয়া’ নামের ছবিতে মূখ্য চরিত্রে অভিনয় করে ব্যাপক সাফল্য পান এবং সে সময় ফিল্মফেয়ার পুরস্কার অনুষ্ঠানে শ্রেষ্ঠ নবাগতার পুরস্কার লাভ করেন।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এ বলিউড সুপারস্টারকে। দীর্ঘ অভিনয় জীবনে তিনি বহু ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচিত্রগুলো হলো- সাজান, হাম আপকে হ্যায় কৌন, কারণ-আর্জুন, বিবি নাম্বার ওয়ান, হাম দিল দে চুকে সানাম, তেরে নাম, পার্টনার, বডি গার্ড, দাবাং, রেডি, বাজরংগী ভাইজান, সুলতান ইত্যাদি।

চলতি বছরের সিনেমা বক্স অফিস ভাগ্যটা তেমন একটা জমজমাট ছিল না সালমানের। তার অভিনীত একাধিক সিনেমা মুক্তি পেলেও সেগুলো দর্শক মন ছুঁতে পারেনি। এমনকি তার অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘টাইগার থ্রি’ও তেমন ব্যবসা করতে পারেনি। কিন্তু তারপরও যেন দমে নেই সালমান। তার পাইপলাইনে এখনো রয়েছে বেশ কিছু সিনেমা।

Facebook Comments Box

Posted ১১:০২ অপরাহ্ণ | বুধবার, ২৭ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com