শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিপিএলের দশম আসর ১৯ জানুয়ারি শুরু

অনলাইন ডেস্ক   |   সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   93 বার পঠিত

বিপিএলের দশম আসর ১৯ জানুয়ারি শুরু

আগামী বছরের ১৯ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন মৌসুম।

সোমবার (১১ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিপিএলের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগেই ঘোষণা ছিল জাতীয় নির্বাচনের পর মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। সোমবার দিন তারিখ চূড়ান্ত করে ফেললো বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। আগামী বছরের ১৯ জানুয়ারি পর্দা উঠবে বিপিএলের দশম আসরের। চলবে ১ মাস ১৩ দিনব্যাপী, ফাইনাল হবে আগামী ১ মার্চ।

গত আসরের মতো এবারও বিপিএলে মোট সাতটি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো- বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স, দুর্দান্ত ঢাকা (আগের নাম ‘ঢাকা ডমিনেটরস’), চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগার্স, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স এবং ফরচুন বরিশাল।

উদ্বোধনী দিনে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস ও নবাগত দল দুর্দান্ত ঢাকা। একই দিন আরেক ম্যাচে খেলবে বর্তমান রানার্সআপ সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সাত দল নিয়ে অনুষ্ঠেয় আসরের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে। তবে শুক্রবারের ম্যাচটি হবে দুপুর ২টা থেকে। একইভাবে দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। তবে শুক্রবারের ম্যাচটি শুরু হবে সাতটায়।

বিপিএলে ফাইনালসহ মোট ম্যাচ হবে ৪৬টি। ঢাকা, সিলেট ও চট্টগ্রাম—তিন ভেন্যুতে হবে ম্যাচ। ঢাকা পর্ব দিয়ে শুরু, প্রথম পর্বে হবে ৮টি ম্যাচ। ২৬ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ে সিলেট পর্বে হবে ১২টি ম্যাচ। এরপর ঢাকায় দ্বিতীয় পর্বে ৬ থেকে ১০ ফেব্রুয়ারি হবে ৮টি ম্যাচ। ১৩ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি চট্টগ্রাম পর্ব শেষে ঢাকায় হবে ফাইনাল পর্ব।

Facebook Comments Box

Posted ৫:১৭ অপরাহ্ণ | সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com