মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শিশুকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করা উচিত

শাহ্ মোঃ সফিনূর   |   শনিবার, ১৯ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   26 বার পঠিত

শিশুকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করা উচিত

হালাল খাবার শিশুর দিয়ে বড় করুন, বিভিন্ন কৌশল করে হারাম খাবার শিশুর দিবেন না। শিশু বয়সে সন্তানরা মা-বাবার কাছ থেকে যা শেখে তা তাদের মনে বিপুল প্রভাব বিস্তার করে। এর জন্য প্রথমে মা-বাবাকে সবার আগে পরিশুদ্ধ হতে হবে।

পাশাপাশি শিক্ষক-শিক্ষিকা নৈতিক শিক্ষা জন্য প্রতিদিন একটি করে ক্লাস নিতে হবে, কেন না নৈতিকতার সঙ্গে মানুষের জীবনের একটি অবিচ্ছেদ্য ও গুরুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে॥

লোমহর্ষক হত্যাকান্ড দেখলে আমরা সকলে একযোগে প্রতিবাদ করি অথচ কয়েকদিন পরপর এই ধরনের অমানবিক হত্যাকান্ড সংঘটিত হতে থাকে অথবা অপরাধ করা হয়।ফেসবুকে প্রতিদিন মিথ্যা খবর ছড়ানো হয় ওদের কে বয়কট করতে হবে এবং এই ধরনের এরা ও অপরাধের সাথে জড়িত হয়েছে।

আমি আশ্চর্য হয়ে যাই সরকারি চাকরিতে বেতন ৩০-৪০ হাজার টাকা অথবা ৫০ হাজার টাকা ৭০, ৮০ হাজার টাকা মনে করলাম এরপরে কিভাবে একটি শহরে বাড়ি অ্যাপার্টমেন্ট ক্রয় করেন আমি ভাবতে পারি না এত টাকা কোথায় থেকে ..?

কেউ যদি দুর্নীতির সাথে অল্প পরিমাণ
টাকাও গ্রহণ করে থাকেন যারা হাজার কোটি টাকা দুর্নীতি করেছেন সমান অপরাধ আমি এদেরকে চোর হিসাবে বলে থাকি।

আপনার আশপাশে যারা দুর্নীতির সাথে জড়িত বা চুরি করেছেন তাদেরকে পরিহার করে নতুন ব্যক্তিদেরকে সামনে নিয়ে আসার জন্য বিশেষ অনুরোধ এবং এর জন্যই নৈতিক শিক্ষার বড় দরকার।

বিশ্ববিদ্যালয়ে যতগুলো অপরাধ বা হত্যাকান্ড সংগঠিত হয়েছে এগুলো নৈতিক শিক্ষার অভাব থেকে হয়েছে এটা পরিবার থেকে চর্চা করতে হবে।

অসৎ ব্যক্তি বা দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের সামাজিকভাবে বয়কট করতে হবে যেমন বিয়ের ও বিভিন্ন অনুষ্ঠান বয়কট করতে হবে তাদের নিমন্ত্রণ করা যাবে না।

এই বিষয়গুলো যদি আমরা এখন থেকে চর্চা শুরু করি একদিন আমাদের দেশ সোনার দেশ হবে।

Facebook Comments Box

Posted ৬:৫৫ অপরাহ্ণ | শনিবার, ১৯ অক্টোবর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

পতাকার শপথ!
(556 বার পঠিত)
প্রবাস জীবন!
(412 বার পঠিত)
বিদ্যুৎ নেই!
(385 বার পঠিত)
প্রেমনগর
(329 বার পঠিত)
বাঁশেঘেরা ঘর
(83 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com