মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নরসিংদীর পলাশে অধ্যক্ষের পদত্যাগ দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

পলাশ (নরসিংদী) প্রতিনিধি   |   বুধবার, ২১ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   58 বার পঠিত

নরসিংদীর পলাশে অধ্যক্ষের পদত্যাগ দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

ছবি : সংগৃহীত

নরসিংদীর পলাশের ঘোড়াশালে ডাঃ নজরুল বিন নুর মহসিন গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রিনা নাসরিনের পদত্যাগ দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও অভিভাবকেরা।

বুধবার (২১ আগস্ট) সকালে ঘোড়াশাল ষ্টেশন রোডে বৃষ্টিতে ভিজে ডাঃ নজরুল বিন নুর মহসিন গার্লস স্কুল এন্ড কলেজের শতাধিক সাবেক শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী বৈষম্য, অন্যায়, ও দূর্নীতির প্রতিবাদে ৮ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে ও অধ্যক্ষ্যের পদত্যাগ দাবী করে।

শিক্ষার্থীরা তাদের দাবীতে বলেন যোগ্য ও মেধাবী প্রার্থীদের বাদ দিয়ে আওয়ামীলীগ দলীয় পরিচয়ে অসৎপন্থায় দুর্নীতির মাধ্যমে ইন্টারভিউ এর নামে প্রহসন করে নিয়োগপ্রাপ্ত দূর্নীতিবাজ, স্বৈরাচার, অযোগ্য অধ্যক্ষা রিনা নাসরিনকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

অধ্যক্ষের পদত্যাগের পাশাপাশি তারা আরো কয়েকটি দাবী জানান, শিক্ষকদের কোচিং বানিজ্য ও প্রাইভেট বানিজ্য বন্ধ করতে হবে। প্রাইভেটে ব্যাচের ছাত্রী প্রতি মাসে ১০০০ টাকা থেকে ১৫০০ টাকা পর্যন্ত নেয়া হয়।এদের মধ্যে অন্যতম হলো শিক্ষক মোঃ হেলাল মিয়া, মেহেদী হাসান।তারা প্রাইভেট পড়ার জন্য ছাত্রীদের সাথে বাজে আচরণ করতো। প্রাইভেট না পড়লে পরীক্ষায় ফেল করনোর ঘোষনা দিত। এগুলো বন্ধ করতে হবে।

অন্যায় ভাবে জরিমানা আদায় বন্ধ করতে হবে। কলেজের ক্লাসে বা কোচিং-এ একদিন অনুপস্থিত থাকলে বিনা রশিদে ৫০০ টাকা পর্যন্ত জরিমানা নেয়া হয়। পরীক্ষার প্রবেশপত্র আটকিয়ে রেখে ছয় থেকে সাত হাজার টাকা জরিমানা নেয়ার নজির আছে। শিক্ষার্থীদের আর্থিক অবস্থার কথা বিবেচনা করা হয় না।

জরিমানা মওকুফের জন্য অধ্যক্ষের নিকট গেলে তিনি কোন কথাই শুনতে চান না বরং ছাত্রীদের সামনেই অভিভাবকদের অপমান করতো অধ্যক্ষ রিনা নাসরিন। অধ্যক্ষ এবং স্বৈরাচার দলীয় চাটুকার শিক্ষকগণ অভিভাবকদের সাথে খারাপ ব্যবহার করতো। অভিভাবকদেরকে তাদের প্রাপ্য সম্মান দিতে হবে।

অভিভাবকদের সাথে ভদ্র ভাষায় কথা বলতে হবে। পদত্যাগের দাবীতে শিক্ষার্থীরা আরো বলেন, গোপনে গভার্নিং বডি গঠন করা যাবে না। প্রকাশ্যে সকলকে জানিয়ে গভার্নিং বডি গঠন করতে হবে। শিক্ষকদের ক্লাস এবং কর্মচারীদের ডিউটি প্রদানে বৈষম্য করা যাবে না। অধ্যক্ষ ও কয়েকজন চাটুকার শিক্ষক কর্তৃক আমাদের গ্রæপের বান্ধবীদের ভয়-ভীতি ও হুমকি প্রদান বন্ধ করতে হবে।

মানববন্ধন শেষে শিক্ষার্থী ও অভিভাবকেরা অধ্যক্ষের পদত্যাগ দাবীতে মিছিল নিয়ে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে।

Facebook Comments Box

Posted ৯:৪৬ অপরাহ্ণ | বুধবার, ২১ আগস্ট ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com