মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরে এনএসআইয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ৬

গাজীপুর প্রতিনিধি   |   মঙ্গলবার, ১৪ মে ২০২৪   |   প্রিন্ট   |   61 বার পঠিত

গাজীপুরে এনএসআইয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ৬

ছবি : সংগৃহীত

গাজীপরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই পরিচয়ে ভুয়া কাগজপত্র তৈরি করে চাকরি দেওয়ার নামে প্রতারনাকরে অর্থ আত্মসাৎকারী এই সংঘবদ্ব চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের  এক বিশেষ অভিযানের সময় প্রশিক্ষণ মডিউল বই, কম্পিউটার, ল্যাপটপসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, লিয়ন ইসলাম (২৫), হুমায়ন কবির প্রিন্স (৩৬), মোজাহিদুল ইসলাম ওরফে পায়েল (২৩), রাজিয়া সুলতানা (২২), মোছা. রিপা আক্তার (২১) ও মোছা. রিখা মনি (১৭)।

সোমবার (১৩ মে) গাজীপুর মহানগর পুলিশ সদর দপ্তরে আয়োজিত মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) উপপুলিশ কমিশনার মোহাম্মাদ নাজির আহমেদ খাঁন এক ব্রিফিংয়ে জানান, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার এনএসআই তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগর গোয়েন্দা বিভাগ এবং এনএসআইয়ের যৌথ অভিযানে রোববার (১২ মে) টঙ্গী পশ্চিম থানা এলাকার ভাদাম পশ্চিমপাড়ার শহীদ মিয়ার পাঁচতলা ভবনের ফ্ল্যাট থেকে আসামিদের গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করেছেন তারা এনএসআইয়ের পরিচয়ে জাল-জালিয়াতির মাধ্যমে ভুয়াচ কাগজপত্র তৈরি করে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে নিরীহ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। প্রতারণার কৌশল হিসেবে, এই প্রতারক চক্রের সদস্যরা ফেসবুক আইডি ব্যবহার করে দেশের তরুণ ছেলে-মেয়েদের চাকরির প্রলোভন দেখিয়ে ঘটনাস্থলে এনে এনএসআই হিসেবে প্রশিক্ষণ দেয়। তারা নিয়োগপত্র ও ভুয়া আইডি কার্ড ইস্যু করে বিভিন্ন জেলা-থানায় পোস্টিং, বদলি দিয়ে থাকে এবং নিজেদের তৈরি বিধি অনুযায়ী পদোন্নতি ও শাস্তি দেয়।

প্রতারণার শিকার আফরোজ আশিক সিনথি ও কানিজ ফাতেমাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হলে জিজ্ঞাসাবাদে তারা জানায়, প্রতারক চক্রের সদস্যরা ভিকটিমদের এনএসআইয়ে চাকরির দেওয়ার জন্য ৫-৬ মাস ধরে প্রশিক্ষণ দিয়ে আসছে। চক্রটি বিভিন্ন জেলায় পোস্টিং দেওয়ার প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে জনপ্রতি ১৫-১৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

Facebook Comments Box

Posted ১০:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com