বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
ঠোঁট কাটা, তালুকাটা ও পোড়া রোগীদের বাছাই সম্পন্ন

রোটারিয়ানরা সব সময় মানবতার কল্যাণে কাজ করে : ডিজি মো. মতিউর রহমান

অনলাইন ডেস্ক   |   বুধবার, ২৪ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   57 বার পঠিত

রোটারিয়ানরা সব সময় মানবতার কল্যাণে কাজ করে : ডিজি মো. মতিউর রহমান

রোটারি ক্লাব জালালাবাদের আয়োজনে ঠোঁট কাটা, তালুকাটা ও পোড়া রোগীদের বিনামূল্যে প্লাস্টিক সার্জারি অপারেশন করার জন্য মঙ্গলবার (২৩ জানুয়ারি) সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক রোগী বাছাই সম্পন্ন হয়েছে। দীর্ঘ ৬ বছর ধরে রোটাপ্লাস মিশনের মাধ্যমে ঠোঁট কাটা, তালুকাটা ও পোড়া রোগীদের ফ্রি অপারেশনের মাধ্যমে উপকৃত হয়েছেন।

উক্ত প্লাস্টিক সার্জারি অপারেশন নেতৃত্ব দিচ্ছেন আমেরিকা, কানাডা, জার্মানি, নেদারল্যান্ড, তুরস্ক ও মিশর থেকে আগত রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনালের বিশ্বখ্যাত সার্জন ও মেডিকেল বিশেষজ্ঞবৃন্দ।

রোগী বাছাই কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে রোটারি ডিস্টিক গভর্নর ইঞ্জিনিয়ার এম মতিউর রহমান বলেন, রোটারি ক্লাব জালালাবাদের আয়োজনে প্লাষ্টিক সার্জারি অপারেশন আজ (মঙ্গলবার) সপ্তম বছরে পদার্পন করেছে। রোটারিয়ানরা সব সময় মানবতার কল্যাণে কাজ করে। এই অপারেশনের মাধ্যমে যারা এতদিন ঠোঁট কাটা, তালুকাটা ও পোড়া রোগীদের নিয়ে চিন্তিত ছিলেন তাদের ভাগ্যের পরিবর্তন হয়েছে অপারেশনের পর অসংখ্য মা-বাবার মুখে হাসি ফুটবে।
রোটাপ্লাস্ট মিশন ২০২৪ বাংলাদেশ এর প্রধান সমন্বয়কারী ডা. মনজুরুল হক চৌধুরীর সভাপতিত্বে রোটারিয়ান জাকিরা ফাতেমা লিমি চৌধুরীর পরিচালনায় অনন্যোর মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্যে রাখেন ক্লাবের প্রেসিডেন্ট রোটারিয়ান মুহাম্মদ মনজুর আল বাছেত, পিডিজি এম আতাউর রহমান পীর, সিলেট ওমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার ফজলুর রহিম কায়সার, পরিচালক ব্রিগিডিয়ার জেনারেল (অব) জি এম মনিরুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডাক্তার ওয়েস আহমেদ চৌধুরী, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান এম আরশাদ আলী, পিপি রোটারিয়ান শোয়েব আহমেদ মতিন, রোটারিয়ান আলহাজ¦ এম আতাউর রহমান, পি পি রোটারিয়ান আনহার সিকদার, রোটারিয়ান জামিল আহমেদ চৌধুরী, রোটারিয়ান কে এম এইচ কে ফেরদৌস, রোটারিয়ান আবুল মনসুর আহমদ, রোটারিয়ান ইমরান কালাম বুলবুল, রোটারিয়ান মাসুমা চৌধুরী, রোটারিয়ান নেছারুল হক চৌধুরী বোস্তান, রোটারিয়ান ডা. আবুল মান্নান, রোটারিয়ান ডা. ঈদা জাহরা জারিন, রোটারিয়ান মিজানুর রহমান, ডাক্তার এটি এম রাসেল মিশু, ডাক্তার তাহফিম আহমদ রিফাত প্রমুখ । কোরআন তেলাওয়াত করেন পিপি রোটারিয়ান শফিক আহমেদ বখত।

উল্লেখ্য, সেভরনের অর্থায়নে ১৫০ জন শিশুকে পরীক্ষা করা হয় এবং মঙ্গলবার (২৪ জানুয়ারি) থেকে তাদের এই এই ব্যয়বহুল অপারেশন শুরু হবে এবং ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে।

Facebook Comments Box

Posted ১২:১৮ পূর্বাহ্ণ | বুধবার, ২৪ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com