মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
সুনামগঞ্জের শান্তিগঞ্জে প্রান্তিক কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

কৃষকদের ভাগ্য পরিবর্তন করার জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সরকার : সাবেক পরিকল্পনামন্ত্রী

শান্তিগঞ্জ প্রতিনিধি   |   মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪   |   প্রিন্ট   |   39 বার পঠিত

কৃষকদের ভাগ্য পরিবর্তন করার জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সরকার : সাবেক পরিকল্পনামন্ত্রী

ছবি : সংগৃহীত

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সংসদ সদস্য এম এ মান্নান বলেছেন- বাংলাদেশের ৮০ ভাগ মানুষই কৃষক এবং কৃষির উপর নির্ভরশীল। বর্তমান সরকার কৃষিতে বৈপ্লবিক পরিবর্তনের লক্ষ্যে এবং কৃষকদের ভাগ্য পরিবর্তন করার জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এমন এক সময় ছিলো কৃষকদের কোন সরকারি সহায়তা দেওয়া হতো না। আজ শেখ হাসিনার সরকার ঘরে ঘরে কৃষকদের খোঁজে খোঁজে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনা মুল্যে সার ও বীজ কৃষকদের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে।

তিনি বলেন, যোগ্য নেতৃত্ব ছাড়া কোনো দেশ ও জাতি কখনোই এগিয়ে যেতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ দ্রুত উন্নতির শিখরে পৌঁছে যাচ্ছে। কৃষিতে ধান রোপন থেকে শুরু করে সর্বক্ষেত্রে আধুনিক যন্ত্রপাতি প্রদান করা হয়েছে। ফলে কৃষিক্ষেত্রে আধুনিকায়নের ছোঁয়া লেগেছে।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, শান্তিগঞ্জ সুনামগঞ্জের আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রোপা আমন উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রেণোদনা ও পুনর্বাসনের আওতায় বিনা মূল্যে বীজ ও সার তিবরণ কালে প্রধান অতিথি হিসেবে সাবেক পরিকল্পনা মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব এম এ মান্নান এমপি এসব কথা বলেন।

শান্তিগঞ্জ উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৮টি ইউনিয়নের ৫৫০ জন কৃষককে ২০ কেজি করে সার ও ৫ কেজি করে আমন ধানের বীজ বিতরণ করা হয়েছে এবং রাসায়নিক সার পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুকান্ত সাহার সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার আহসান হাবিবের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাদাত মান্নান অভি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রফিকা মহির।

এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি সিতাংশ শেখ ধর সিতু,সিনিয়র আওয়ামী লীগ নেতা হাজী তহুর আলী, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম, জগান্নাথপুর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. রিজু আহমদ, আওয়ামী লীগ যুগ্ন সাধারণ সম্পাদক মাসুক মিয়া সহ প্রমুখ। পরিশেষে অতিথিরা কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেন।

Facebook Comments Box

Posted ৯:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com