শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সংবিধান অনুযায়ী কোটা প্রথা বৈধের উপায় নেই — জিএম কাদের

গাজীপুর প্রতিনিধি   |   রবিবার, ০৭ জুলাই ২০২৪   |   প্রিন্ট   |   38 বার পঠিত

সংবিধান অনুযায়ী কোটা প্রথা বৈধের উপায় নেই — জিএম কাদের

ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) বলেছেন, সংবিধান অনুযায়ী কোটা প্রথা বৈধের কোনো উপায় নেই। 
বাংলাদেশে যে সংবিধান আছে সেই কোটা সিস্টেম ওই সংবিধানের ২৯এর ১,২ ও ৩ নং ধারা যদি কেউ পড়েন সেখানে দেখবেন, এ কোটা সম্পূর্ণ সংবিধান বিরোধী। 
তিনি বলেন,  বর্তমান সরকার এটা চাচ্ছে বলে মনে হচ্ছে। কিন্তু সেখানে হাত-পা বাঁধা। এসব ধারা পরিবর্তনের ক্ষমতা এ সংবিধানে দেওয়া হয়নি। সংবিধান অনুযায়ী এ কোটা প্রথা বৈধ করার কোনো উপায় নেই। আমরা বীর মুক্তিযোদ্ধাদের সম্মান করি। কিন্তু তাদের ছেলে, তাদের পরের প্রজন্ম কোটা প্রথার বিষয়ে খুব একটা নীতির মধ্যে আসে না। সবচে বড় কথা আমাদের দেশ সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য এটা বাধা হতে পারে।
শনিবার দুপুরে গাজীপুর মহানগরের তেলিপাড়া এলাকায় সাগর-সৈকত কনভেনশন সেন্টারে এক সম্মেলনে এসব কথা বলেন জিএম কাদের। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও গাজীপুর জেলা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়ার সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির মহাসচিব ও সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক চুন্নু।
Facebook Comments Box

Posted ১১:০০ অপরাহ্ণ | রবিবার, ০৭ জুলাই ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com