বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এশিয়া কাপের দায়িত্বে বাংলাদেশের প্রথম নারী আম্পায়ার

অনলাইন ডেস্ক   |   শনিবার, ০৬ জুলাই ২০২৪   |   প্রিন্ট   |   21 বার পঠিত

এশিয়া কাপের দায়িত্বে বাংলাদেশের প্রথম নারী আম্পায়ার

ছবি : সংগৃহীত

সম্প্রতি বাংলাদেশের বেশ কয়েকজন নারী আম্পায়ার উঠে এসেছেন। তাদের মধ্য অন্যতম সাথিরা জাকির জেসি। প্রথমবারের মতো নারী এশিয়া কাপে আম্পায়ারিং করতে যাচ্ছেন তিনি।

আগামী ১৯ জুলাই শ্রীলঙ্কায় শুরু হতে যাচ্ছে নারী এশিয়া কাপ। আর এতে প্রথমবারের মতো বাংলাদেশী কোন নারী আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন জেসি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এশিয়া কাপে আম্পায়ার হিসেবে থাকার ব্যাপারটি নিশ্চিত করেছেন জেসি নিজেই। সেখানে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ, স্বপ্ন সত্যি হলো। উইমেন্স এশিয়া কাপ ২০২৪ (শ্রীলঙ্কা) এ নতুন মিশন শুরু হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আমাকে ১৮ থেকে ২৮ জুলাই শ্রীলঙ্কায় ২০২৪ নারী এশিয়া কাপের দায়িত্ব পালনের জন্য নির্বাচিত করেছে। সবাই দোয়া করবেন। আমাকে আপনার প্রার্থনায় রাখবেন।’

উল্লেখ্য আগামী ১৯ জুলাই শুরু হওয়া নারী এশিয়া কাপ চলবে ২৮ জুলাই পর্যন্ত। টুর্ণামেন্টে ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। বাঘিনীদের গ্রুপের বাকি দলগুলো হলো মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও থাইল্যান্ড। অপরদিকে ‘এ’ গ্রুপে আছে ভারত, নেপাল, পাকিস্তান ও সংযুক্ত আরব আমিরাত। আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে ১৬ জুলাই শ্রীলঙ্কায় যাবেন নিগার সুলতানা জ্যোতিরা। আর এবারের আসরে জ্যোতিরা সাফল্য যদি পায় সেটা হবে দারুণ কিছু। তবে তার আগেই বাংলাদেশের নারী ক্রিকেট সাফল্য হয়ে এসেছে জেসির আম্পায়ার হিসেবে দায়িত্ব পালনের বিষয়টি।

কিছুদিন আগে বাংলাদেশের পাঁচজন নারী ম্যাচ অফিশিয়ালকে ডেভেলপম্যান্ট প্যানেলে যুক্ত করে আইসিসি। ওই প্যানেলে যুক্ত হয়েছেন সাথিরা জাকির জেসি, রোকেয়া সুলতানা, ডলি রানি সরকার ও চম্পা চাকমা আম্পায়ার এবং ম্যাচ রেফারি হিসেবে সুপ্রিয়া রানী দাস।

Facebook Comments Box

Posted ১০:২৬ অপরাহ্ণ | শনিবার, ০৬ জুলাই ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com