শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সুনামগঞ্জ পৌরসভার ১০৫ কোটি ৯৫ লাখ ৯৭ হাজার ৫১১ টাকার বাজেট ঘোষণা করেন মেয়র নাদের বখত

সুনামগঞ্জ প্রতিনিধি   |   রবিবার, ৩০ জুন ২০২৪   |   প্রিন্ট   |   33 বার পঠিত

সুনামগঞ্জ পৌরসভার ১০৫ কোটি ৯৫ লাখ ৯৭ হাজার ৫১১ টাকার বাজেট ঘোষণা করেন মেয়র নাদের বখত

ছবি : সংগৃহীত

২০২৪-২৫ অর্থবছরে সুনামগঞ্জ পৌরসভার ১০৫ কোটি ৯৭ হাজার ৫১১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার (৩০ জুন) বিকেল ৩টা পৌরসভার উদ্যোগে পৌরসভার কনফারেন্স হলে এই বাজেট ঘোষনা করেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌরসভার মেয়র নাদের বখত। এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মেয়র নাদের বখতের সভাপতিত্বে ও পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা বাবু সন্তোষ কুমার দাসের সঞ্চালনায় বাজেট অধিবেশনে বক্তব্যে রাখেন সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে,শিক্ষাবিদ যোগেশ্বর দাস,ষোলঘরস্থ রামকৃষ্ণ আশ্রমের মহারাজ স্বামী হৃদয়ানন্দ মহারাজ, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড. চাঁন মিয়া,এড.নজরুল ইসলাম, পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালীকৃষ্ণ পাল, এড.পরিতোষ বাবু, এড.বিমান কান্তি রায়, জেলা মহিলা সংস্থার সভানেত্রী গৌরী ভট্রাচার্য্য, পৌর কাউন্সিলর সাবেরীন সাবু, মোশারফ হোসেন, সুবিমল চক্রবর্তী, মহিলা কাউন্সিলর সৈয়দ জাহানারা বেগম, আর ডি এস এ এর নির্বাহী পরিচালক মোঃ মিজানুল হক সরকার প্রমুখ।

এবারের বাজেটে সর্বমোট আয় (রাজস্ব ও উন্নয়ন) ১০৫ কোটি ৯৫ লাখ ৫১১ টাকার মধ্যে সর্বমোট ব্যয়(রাজস্ব ও উন্নয়ন) ১০১ কোটি ৬ লাখ টাকা এবং স্থিতি ৪ কোটি ৮৯ লাখ ৯৭ হাজার ৫১১ টাকা ধরা হয়েছে। গত ২০২৩-২৪ অর্থবছরে সংশোধিত বাজেটে সর্বমোট আয় (রাজস্ব ও উন্নয়ন) বাবত ৪১ কোটি,১২ লাখ ৮৭ হাজার ৫১১ টাকা,ব্যয় ৩৫ কোটি৪১ লাখ ৯০ হাজার টাকা এবং স্থিতি ছিল ৫ কোটি ৭০ লাখ ৯৭ হাজার ৫১১ টাকা।

মেয়র নাদের বখত বলেছেন, পৌরসভার নাগরিকদের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় এবারের বাজেট অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাজেটে শিক্ষা ও স্বাস্থ্যখাতে বেশী ব্যয় করা হবে। কেননা এই পৌরসভায় শিক্ষার মান আশানুরুপ না হওয়ায় শিক্ষার মান বাড়াতে এবার পৌরসভার পক্ষ থেকে বেশী ব্যয় করা হবে এবং গুরুত্ব দেয়া হবে পাশাপাশি স্বাস্থ সেবার ঝুঁকি কমাতে এই পৌরসভার মাধ্যমে এবার আলট্রা-সোনগ্রাফির ব্যবস্থা করা হবে এবং প্রসূতি মায়েদের জন্য প্রাথমিক রোগ নির্নয় সেবাও চালুর কথা তিনি জানান।

Facebook Comments Box

Posted ৯:০৩ অপরাহ্ণ | রবিবার, ৩০ জুন ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com