শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বনাথে পৌর মেয়র সাময়িক বহিষ্কৃত হওয়ায় দুই কাউন্সিলরের ভারপ্রাপ্ত মেয়র দাবি : দ্বন্দ্ব চরমে 

বিশ্বনাথ প্রতিনিধি   |   রবিবার, ৩০ জুন ২০২৪   |   প্রিন্ট   |   67 বার পঠিত

বিশ্বনাথে পৌর মেয়র সাময়িক বহিষ্কৃত হওয়ায় দুই কাউন্সিলরের ভারপ্রাপ্ত মেয়র দাবি : দ্বন্দ্ব চরমে 

ফাইল ছবি

বিশ্বনাথ পৌরসভার নির্বাচিত মেয়র ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান কে সাময়িক বহিষ্কার করে স্হানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়। গত ২৭ জুন মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে এক সরকারী প্রজ্ঞাপনে বাসিয়া নদীতে ময়লা রাখা, কাউন্সিলরদের মাসিক সভার কার্যবিবরণী পত্র না দেওয়া সহ আনিত তিনটি অভিযোগের প্রেক্ষিতে বিশ্বনাথ পৌরসভার নির্বাচিত মেয়র মুহিবুর রহমানকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। একই দিন একই মন্ত্রণালয় আরেক প্রজ্ঞাপনে প্যানেল মেয়র-১ কে প্রশাসনিক ও দাপ্তরিক কাজের সুবিধার্থে পৌরসভার মেয়রের আর্থিক ক্ষমতা অর্পণ করা হয়। এরপর থেকে বিশ্বনাথ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের দাবি করছেন দুই কাউন্সিলর। যথাক্রমে ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলী ও ৫নং ওয়ার্ডের কাউন্সিলর রফিক হাসান। ক্ষমতার মসনদে বসতে দুজনের দ্বন্দ এখন চরমে।

রবিবার (৩০ জুন) দুই কাউন্সিলর প্যানেল মেয়র রফিক হাসান ও অপরজন ফজর আলী আলাদা আলাদা অফিস করে নিজেদের ভারপ্রাপ্ত মেয়র দাবি করেছেন।

অপরদিকে মেয়র এর পদ পুনরুদ্ধারে আইনি পাড়ায় দৌড়ঝাঁপ শুরু করেছেন সাময়িক বরখাস্ত মেয়র মুহিবুর রহমান। বিষয়টি নিয়ে ইতিপূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনার ঝড় তুলেছেন নেটিজেনরা। সচেতন মহল বলছেন, সামান্য অভিযোগে মেয়র বহিষ্কার হওয়ায় সাংঘর্ষিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে পৌরসভার সাধারণ বাসিন্দারা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। বিষয়টি সুরাহা না হওয়ায় পর্যন্ত পরিস্থিতি ঘোলাটে থাকবে।

এবিষয়ে কাউন্সিলরা জানান, দু’জনের কাছেই প্যানেল মেয়রের আইনি কাগজপত্র রয়েছে।

বহিষ্কৃত মেয়র মুহিবুর রহমান জানান, একটি পক্ষ চক্রান্ত করে বিশ্বনাথ পৌরসভাকে নসাৎ করতে চাইছে। আইনি লড়াইয়ে আছি। শীঘ্রই তার অবসান ঘটবে।

Facebook Comments Box

Posted ৯:৫৭ অপরাহ্ণ | রবিবার, ৩০ জুন ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com