বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দুর্যোগ মোকাবেলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল : দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী

ওসমানীনগর প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪   |   প্রিন্ট   |   26 বার পঠিত

দুর্যোগ মোকাবেলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল : দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী

ছবি : সংগৃহীত

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মুহিবুল ইসলাম বলেছেন, ভৌগলিক কারণে সিলেট দুর্যোগপূর্ণ এলাকা। তাই বার বার বন্যার কবলে পড়ে এ অঞ্চল। জাপান নেপাল ও ফিলিপাইনসহ বিশ্বের বিভিন্ন দেশও এভাবে প্রাকৃতিক দুর্যোগে পড়ে। সিলেটের দুর্যোগের বিষয় মাথায় রেখেই এখানে উন্নয়ন করা হচ্ছে। দুর্যোগ আসলে ভয় পেলে চলবে না। সাহস ও ধৈর্য্য নিয়ে এর মোকাবেলা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্যোগ মোকাবেলায় বিশ্বে বাংলাদেশ আজ রোলমডেল।

বুধবার (১৯ জুন) সন্ধ্যায় সিলেটের ওসমানীনগর উপজেলা পরিদর্শন ও সাদিপুর ইউপিনয়ন পরিষদ প্রাঙ্গনে বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী মো. মুহিবুল ইসলাম।

প্রতিমন্ত্রী আরো বলেন, সিলেটের বন্যা পরিস্থিতি মাননীয় প্রধানমন্ত্রী গভীর ভাবে পর্যবেক্ষণ করছেন এবং প্রতিনিয়ত তিনি এর খোঁজ খবর রাখছেন।প্রধানমন্ত্রীর নির্দেশেই আমরা সিলেটের বন্যা পরিদর্শন করতে এসেছি। ফিরে গিয়ে তাঁর কাছে বিস্তারিতভাবে রিপোর্ট করবো এবং তাঁরই নির্দেশনার ভিত্তিতে বন্যা পরিস্থিতি কাঠিয়ে উঠতে বা সব সমস্যা সমাধানে আমরা সর্বাত্মকভাবে কাজ করবো।

সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশ বিশ্বের মাঝে একটি রোল মডেল। আমরা সব ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার সক্ষমতা রাখি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময় হাওর জনপদের মানুষের পাশে আছেন। তিনি সব সময় বানভাসি মানুষের খোঁজখবর নিচ্ছেন। তিনি নির্দেশ দিয়েছেন বন্যাদুর্গত এলাকার মানুষের পাশে যেতে। তাদের দুঃখ-দূর্দশা দেখার জন্য এবং পর্যাপ্ত মানবিক সহায়তা দেয়ার জন্য। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান এনডিসি, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন পিপিএম সেবা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপমা দাস, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান আশিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেদ আহমদ মুছা, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক, পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী চৌধুরী সুমন, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের আলাউর রাহমান আলা, যুগ্ম সম্পাদক তফাজ্জুল হোসেন, সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি দিলদার আলী, উপজেলা ছাত্র লীগের যুগ্ম আহ্বায়ক জাবেদ আহমদ আবির। প্রতিমন্ত্রী সাদিপুর এলাকার ৫ শতাধিক মানুষের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ করেন।

Facebook Comments Box

Posted ১০:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com