বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সিলেটে বিজিবির অভিযানে ১১ ট্রাক চোরাই চিনি জব্দ

অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৫ জুন ২০২৪   |   প্রিন্ট   |   21 বার পঠিত

সিলেটে বিজিবির অভিযানে ১১ ট্রাক চোরাই চিনি জব্দ

ছবি : সংগৃহীত

সিলেটের জৈন্তাপুরে অভিযান চালিয়ে ১১ ট্রাক ভারতীয় চোরাই চিনি জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)।

শনিবার (১৫ জুন) সকাল ১০টায় জৈন্তাপুর মডেল থানার পশ্চিমে ২০০ গজ সামনে সিলেট-তামাবিল মহাসড়কের উত্তরপাশে ঘিলাতৈল গ্রামের রাস্তা থেকে প্রথম অভিযানেই ১১ ট্রাক চোরাই চিনি জব্দ করে বিজিবি।

সিলেট সেক্টর বিজিবির অধীন ১৯ বিজিবির আওতাধীন জৈন্তাপুর রাজবাড়ি ক্যাম্প অভিযান পরিচালনা করে এই ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ করে।

এ সময় বিজিবির উপস্থিত টের পেয়ে ট্রাক রেখে চালক ও চোরাকারবারিরা পালিয়ে যায়।

জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি জানায়, সিলেট সেক্টর ১৯ বিজিবির আওতাধীন জৈন্তাপুর রাজবাড়ি ক্যাম্প অভিযান পরিচালনা করে অবৈধ চিনি জব্দ করা হয়। বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাচালানকারীরা চিনি ভর্তি একটি মিনি ট্রাক ও ১১টি পিকআপ ফেলে দ্রুত পালিয়ে যায়। পরে তল্লাশি চালিয়ে ৫৬ হাজার কেজি ভারতীয় চিনি জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য ৬৫ লাখ ৫০ হাজার টাকা। এরইমধ্যে জব্দকৃত মালামাল কাস্টমস বিভাগে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এর আগে ৬ জুন সিলেটের জালালাবাদ থানাধীন ২নং হাটখোলা ইউনিয়নের উমাইরগাঁওয়ের ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়ক থেকে পুলিশ ১৪টি ট্রাক ভর্তি ২ হাজার ১১৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করে। যার মূল্য ছিল দেড় কোটি টাকারও বেশি। এটাই সিলেটের ইতিহাসে সবচেয়ে বড় চোরাই চিনির চালান। অভিযানকালে একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

এ ঘটনায় জালালাবাদ থানায় অজ্ঞাত ব্যক্তিদের নামে মামলা দায়ের করা হয়। ঘটনার ৬ দিন পর ১২ জুন সিলেটের এয়ারপোর্ট থানাধীন রংগীটিলা এলাকা থেকে মো. মনসুর আলী (৩৮) নামে একজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলছে, মনসুর এ ঘটনার সঙ্গে জড়িত। গ্রেপ্তারের পরে পুলিশের কাছে প্রাথমিক স্বীকরোক্তির পর আদালতেও স্বীকারোক্তমূলক জবানবন্দি দিয়েছেন তিনি।

পুলিশ আরও বলছে, বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য জানা গেছে গ্রেপ্তারকৃত আসামির কাছ থেকে। তার দেওয়া তথ্যসমূহ যাচাই-বাছাইয়ের মাধ্যমে বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

Facebook Comments Box

Posted ১০:১৭ অপরাহ্ণ | শনিবার, ১৫ জুন ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com