শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আমতলীতে পানি ব্যবস্থাপনার চালেঞ্জ ও সম্ভাব্য সমাধান বিষয়ক সভা অনুষ্ঠিত

আমতলী (বরগুনা) প্রতিনিধি   |   সোমবার, ১০ জুন ২০২৪   |   প্রিন্ট   |   9 বার পঠিত

আমতলীতে পানি ব্যবস্থাপনার চালেঞ্জ ও সম্ভাব্য সমাধান বিষয়ক সভা অনুষ্ঠিত

আমতলীতে সোমবার (১০ জুন) সকাল ১১টায় পানি ব্যবস্থাপনার চালেঞ্জ ও সম্ভাব্য সমাধান বিষয়ক এক সভা অনুষ্ঠিত। বাংলাদেশ এশিয়ান মেগা ডেল্টা (এএমডি) প্রোগ্রামের আওতায় আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউট (ইরি), ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) সহযোগিতায় এ সভাটির আয়োজন করা হয়।

আমতলী উপজেলা পরিষদের হল রুমে অনুষ্ঠিত সভায় সভাপত্বি করেন গুলিশাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আমতলী উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইছা। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেরিন ফিসারিজ অফিসার সায়েদ মো. ফারাহ, আমতলী উপজেলা বিআরডিবি কর্মকর্তা মো. ফিরোজ আলম, পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থপক, মো. আবু বকর সিদ্দিক ও এলজিউডির কমিউনিটি অর্গানাইজার শ্রীদাম চন্দ্র বিশ্বাস প্রমুখ।

সভায় সিজিআইএআর-র আওতাধীন এশিয়ান মেগা-ডেল্টাস এর উদ্যোগের আমতলী উপজেলায় গুলিশাখালী ইউনিয়নের পোল্ডার ৪৩/২এফ এর পানি ব্যবস্থপনার চালেঞ্জ ও সম্ভাব্য সমাধান বিষয়ক গবেষনার ফলাফল উপস্থাপন করেন ইরির সিনিয়র এসোসিয়েট বিজ্ঞানী ডঃ আহমেদ সালাহউদ্দিন। ডঃ আহমেদ সালাহউদ্দিন বলেন, কৃষক এবং অন্যান্য অংশীদারদের সুবিধার জন্য পোল্ডার পানি সম্পদ বন্টন করার জন্য বিভিন্ন পরামর্শ সংগ্রহের ক্ষেত্রে এই সভার গুরুত্ব অনেক। তিনি আরো বলেন, এই অঞ্চলের পানি ব্যবস্থাপনা ব্যবস্থা উন্নতকরণ এবং স্থানীয় জীবিকা উন্নয়নের চলমান প্রচেষ্টায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

Facebook Comments Box

Posted ৯:৩৮ অপরাহ্ণ | সোমবার, ১০ জুন ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com