শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কুলাউড়ায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করলেন এমপি নাদেল

কুলাউড়া প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪   |   প্রিন্ট   |   13 বার পঠিত

কুলাউড়ায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করলেন এমপি নাদেল

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলার গোগালীছড়া খালের বাঁধ ভেঙে আকস্মিক বন্যার সৃষ্টি হওয়ায় দুর্গত এলাকা পরিদর্শন করেছেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। বৃহস্পতিবার (৩০ মে) দুর্যোগপূর্ণ আবহাওয়ার মাঝে তিনি উপজেলার জয়চন্ডী, কুলাউড়া সদর ইউনিয়ন, রাউৎগাঁও, টিলাগাঁও, কাদিপুর ও হাজীপুর ইউনিয়নের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যান। এসময় সাথে ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন প্রমুখ।

শফিউল আলম নাদেল দুর্গত এলাকায় ক্ষতিগ্রস্থ গ্রামীণ রাস্তাঘাট দ্রুত চলাচল উপযোগী করার আশ্বাস দেন।

জানা গেছে, বৃষ্টি অব্যাহত থাকায় উপজেলার কয়েকটি ইউনিয়নের বিভিন্ন রাস্তাঘাট, ফসলি জমি, আউশ ধানের জমি, বীজতলা ও রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। ভেসে গেছে শতাধিক পুকুর ও ফিসারির মাছ। সবমিলিয়ে বেশ ক্ষতিগ্রস্থ হয়েছেন লোকজন।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. জসিম উদ্দিন জানান, এ বছর উপজেলায় ৮৫০ হেক্টর জমিতে সবজি আবাদ করা হয়েছে। তারমধ্যে বৃষ্টির পানিতে নিমজ্জিত হয়েছে প্রায় ১০ হেক্টর। আউশধানের ৬৫০ হেক্টর বিজতলার মধ্যে নিমজ্জিত হয়েছে প্রায় ২ হেক্টর এবং আবাদকৃত ৩৯৫ হেক্টর আউশ ধানের মধ্যে প্রায় ১৪ হেক্টর নিমজ্জিত হয়েছে। তবে বৃষ্টি অব্যাহত থাকলে নিমজ্জিত’র পরিমাণ আরও বাড়বে। উপসহকারী কৃষি কর্মকর্তাগঙ মাঠে তদারকিতে রয়েছেন বলে জানান এই কৃষি কর্মকর্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন জানান, বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তার জন্য সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত মানুষের ও স্থাপনার তালিকা পেলে সহায়তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও ভাঙা স্থানগুলো মেরামতের জন্য দ্রুত উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

Facebook Comments Box

Posted ৯:৪৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com