মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গোয়াইনঘাটে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে বন্যার শঙ্কায় প্রস্তুত ৫৬টি আশ্রয় কেন্দ্র

গোয়াইনঘাট প্রতিনিধি   |   বুধবার, ২৯ মে ২০২৪   |   প্রিন্ট   |   31 বার পঠিত

গোয়াইনঘাটে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে বন্যার শঙ্কায় প্রস্তুত ৫৬টি আশ্রয় কেন্দ্র

অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সিলেটের গোয়াইনঘাট উপজেলার সকল নদ-নদীর পানি দ্রুত বৃদ্ধি পাচ্ছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে গোয়াইনঘাট উপজেলায় বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে। গতকাল ২৮ মে সন্ধ্যা ৬ টার তথ্য অনুযায়ী গোয়াইন নদীর পানি বিপদসীমার ১.৫৫ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল।(বিপদসীমাঃ ১০.৮২ মিটার, প্রবাহমানঃ ৯.২৭ )। উল্লেখ্য যে, সন্ধ্যার পর বৃষ্টিপাত কিছুটা কম হলেও রাত ১২ টার পর থেকে অনবরত মুষলধারে বৃষ্টিপাত হচ্ছে।

বৈরী আবহাওয়া ও বন্যার আশঙ্কা নিয়ে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্কতা মূলক নির্দেশনাসহ ৫৬ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

বাড়িতে পানি ঢুকার সম্ভাবনা দেখা দিলে বাড়িতে অবস্থান না করে অবশ্যই নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া।
পাহাড়ি, টিলা এলাকায় ও এর পাদদেশে বসবাসকারীদের কেও অতি সত্ত্বর পাহাড় ধস ও মাটি ধসজনিত দুর্ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের নির্ধারিত নিরাপদ আশ্রয়কেন্দ্রে অবস্থানের জন্য অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম।

এছাড়া প্রতিটি ওয়ার্ডে জরুরি উদ্ধার কার্যক্রম ও দুর্যোগ ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনার জন্য পর্যাপ্ত নৌকা প্রস্তুত রাখার কথা বলা হয়েছে। জরুরী প্রয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল মোবাইল নাম্বার ০১৭৩০৩৩১০৩৬ যোগাযোগ করা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোবাইল নং০১৭৪৭০৯৭৬৫০ অবহিত করার জন্য বলা হয়েছে।

Facebook Comments Box

Posted ৫:৩৬ অপরাহ্ণ | বুধবার, ২৯ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com