বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বৈধপথে রেমিট্যান্স পাঠাতে প্রতিমন্ত্রীর আহবান

অনলাইন ডেস্ক   |   রবিবার, ২৬ মে ২০২৪   |   প্রিন্ট   |   23 বার পঠিত

বৈধপথে রেমিট্যান্স পাঠাতে প্রতিমন্ত্রীর আহবান

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ করুন। এতে আপনাদের মান-সম্মান-ইজ্জত বৃদ্ধি পাবে, সেই সঙ্গে দেশের উন্নয়ন ও সমৃদ্ধি তরান্বিত হবে।

শনিবার (২৫ মে) বাংলাদেশ কনস্যুলেট, দুবাইয়ের আয়োজনে ‘রেমিট্যান্স এওয়ার্ড-২০২৩ এবং সিআইপি সংবর্ধনা-২০২১-২০২৩’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী বাংলাদেশিদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহবান জানিয়ে এসব কথা বলেন তিনি।

রোববার (২৬ মে) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় জানিয়েছে, ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, সিআইপিদের সংবর্ধনার পাশাপাশি রেমিট্যান্স প্রেরণকারীদেরকে সম্মাননা জানানো ইতিবাচক। এমন কর্মকাণ্ড নিঃসন্দেহে বৈধপথে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের উৎসাহিত করবে। অভিবাসী কর্মীদের প্রবাসে এবং প্রত্যাবাসন পরবর্তীতে দেশে সুরক্ষিত জীবন মান নিশ্চিতে নানামুখী কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। অভিবাসী কর্মীদের জন্য আরো টেকসই ভবিষ্যত নির্মাণে কাজ করছে সরকার।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের মধ্যে ২০২১, ২০২২ ও ২০২৩ সালে বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি মর্যাদাপ্রাপ্ত মোট ৭৫ জন ব্যবসায়ীকে সংবর্ধনা জানানো হয়। পাশাপাশি বাংলাদেশে নিয়মিতভাবে বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের মধ্য থেকে পাঁচটি ক্যাটাগরীতে মোট ৫১ জনকে রেমিট্যান্স এওয়ার্ড-২০২৩ প্রদান করা হয়।

কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির, সিআইপি এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম।

Facebook Comments Box

Posted ১০:২৭ অপরাহ্ণ | রবিবার, ২৬ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com