মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজায় শিশুদের চরম মূল্য দিতে হচ্ছে : ইউনিসেফ

অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ২৪ মে ২০২৪   |   প্রিন্ট   |   27 বার পঠিত

গাজায় শিশুদের চরম মূল্য দিতে হচ্ছে : ইউনিসেফ

ফাইল ছবি

চলমান যুদ্ধে গাজায় ত্রাণ পৌঁছানোর রুট বন্ধ ও ইসরাইল হামলা জোরদার করায় শিশুরা আরও ভয়াবহ পরিস্থিতিতে পড়তে যাচ্ছে বলে সতর্ক করেছে জাতিসংঘের শিশু বিষয়ক তহবিল ইউনিসেফ। বৃহস্পতিবার (২৩ মে) এমন সতর্কবার্তা জানায় সংস্থাটি।

আনাদোলু এজেন্সি এক প্রতিবেদনে জানায়, ইউনিসেফের এক্সিকিউটিভ ডিরেক্টর ক্যাথরিন রাসেল এক্স বার্তায় লিখেছেন, ‘গাজায় ত্রাণ সরবরাহের পথ বন্ধ করা এবং রাফায় ইসরাইলের হামলা জোরদার করার পর এখানকার শিশুদের চরম মূল্য দিতে হচ্ছে। উত্তর গাজার একমাত্র শিশু হাসপাতালটি অকেজো হয়ে পড়ে আছে।’

তিনি বলেন, গাজার শিশুরা যারা ৭ মাসেরও বেশি সময় ধরে চলা যুদ্ধে বেঁচে আছে তাদের মধ্যে অপুষ্টি এবং পানিশূন্যতা থেকে মৃত্যুর ঝুঁকি বাড়ছে। রাসেল জোর দিয়ে বলেন তীব্র অপুষ্টির ফলে ছোট ছোট বাচ্চাদের মানসিক ও শারীরিক বড় কোন ক্ষতি হতে পারে। কোন শিশুরই অনাহারে মারা যাওয়া উচিত নয়।

ইসরাইল ৭ অক্টোবর থেকে গাজায় নৃশংস হামলা চালিয়ে যাচ্ছে। এ পর্যন্ত তাদের হামলায় ৩৫,৮০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। যাদের অধিকাংশই নারী ও শিশু এবং আহত ৮০,২০০ জন।

এদিকে ইসরাইল গত ৬ মে রাফাতে স্থল আক্রমণ শুরু করে। যেখানে দেড় লাখেরও বেশি ফিলিস্তিনি তেল আবিবের আক্রমণ থেকে বাঁচতে আশ্রয় নিয়েছে। এর আগে ফিলিস্তিনি শরণার্থীদের জন্য জাতিসংঘের সংস্থা (ইউএনআরডব্লিউএ) জানিয়েছিল হামলা শুরু হওয়ার পর থেকে ৮ লাখেরও বেশি মানুষ রাফা শহর ছেড়ে পালিয়েছে।

Facebook Comments Box

Posted ১০:১৪ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com