শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরে ২১ মে দুই উপজেলায় নির্বাচন, ভোটারদের সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা

ইমরান হোসেন, গাজীপুর   |   সোমবার, ২০ মে ২০২৪   |   প্রিন্ট   |   46 বার পঠিত

গাজীপুরে ২১ মে দুই উপজেলায় নির্বাচন, ভোটারদের সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা

ফাইল ছবি

গাজীপুরের শ্রীপুর ও কালিয়াকৈর উপজেলা পরিষদের নির্বাচন ২১ মে অনুষ্ঠিত হবে। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে এ দুই উপজেলার নির্বাচনকে ঘিরে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীরা শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত । এসব প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা নিজ নিজ প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করে চলেছেন। পাশাপাশি সংশ্লিষ্ট এলাকায় উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়ে যাচ্চেন এসব প্রার্থীরা ।

কালিয়াকৈর উপজেলা : কালিয়াকৈর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪ জন প্রার্থী। এদের মধ্যে দুই জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে সাত জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থী। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কামাল উদ্দিন সিকদার (আনারস) এবং বর্তমান ভাইস চেয়ারম্যান ও জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. সেলিম আজাদ (মোটরসাইকেল)। এ দুই প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ভোটারদের অভিমত।

শ্রীপুর উপজেলা : শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাত জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদে তিন প্রার্থীর মধ্যে আচরণবিধি ভঙ্গের কারণে জামিল হাসান দুর্জয়ের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। পরে হাইকোর্টে আপিল করে রোববার শুনানি শেষে প্রার্থিতা ফিরে পেয়েছেন । অন্য দুই প্রার্থী হলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. আব্দুল জলিল (আনারস) ও আওয়ামী লীগ নেতা সাখাওয়াত হোসেন শামীম (মোটরসাইকেল)। এই দুই চেয়ারম্যান প্রার্থী বিরামহীন প্রচারণা চালাচ্ছেন। জামিল হাসান দুর্জয় (ঘোড়া) প্রার্থীতা নির্বাচনের দুইদিন আগে হাইকোর্টে আপিলের মাধ্যমে ফিরে পেলেন। তবে ত্রিমুখী নির্বাচনের কথা জানালেন স্হানীয় ভোটার ও রাজনৈতিক মহল।
জামিল হাসান দুর্জয় হলেন-প্রয়াত সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর ছেলে ও বর্তমান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসির বড় ভাই।

অপরদিকে আব্দুল জলিল শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টানা তিন বারের নির্বাচিত চেয়ারম্যান এবং একবার উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

কালিয়াকৈর ও শ্রীপুর উপজেলার সাধারণ ভোটাররা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষতা বজায় রাখার জন্য সংশ্লিষ্ট প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জোর দাবি জানিয়েছেন।

Facebook Comments Box

Posted ৬:৩৮ অপরাহ্ণ | সোমবার, ২০ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com