বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শেখ হাসিনা আছেন বলেই দেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি   |   শনিবার, ১৮ মে ২০২৪   |   প্রিন্ট   |   33 বার পঠিত

শেখ হাসিনা আছেন বলেই দেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

নতুন প্রজন্মকে আধুনিক ও প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার পাশাপাশি নৈতিকতার আলোকে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি।

তিনি বলেছেন, সার্টিফিকেট-সর্বস্ব শিক্ষা নয়, আমরা চাই সৃজনশীল মানুষ এবং আলোকিত ব্যক্তিত্ব গড়ার শিক্ষা। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের দেশপ্রেমের শিক্ষা দিতে হবে। যাতে তারা সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ ও ভবিষ্যতে নেতৃত্ব দিতে পারে।

তিনি শনিবার (১৮ মে) দুপুরে ওসমানীনগর উপজেলার খন্দকার বাজার উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন ও আলোচনা সভায় এবং উছমানপুর ইউনিয়নে খালেরমুখ বাজার বড়ভাগ নদীর উপর গার্ডার ব্রিজের শুভ উদ্বোধনের পৃথক দুটি সভায় একথাগুলো বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, শিক্ষাখাতের উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাধারণ দূরদৃষ্টি ছিল। যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু শিক্ষা খাতকে গুরুত্ব দিয়েছিলেন। তার দৃষ্টি অত্যন্ত পরিকল্পিত ও বিজ্ঞানসম্মত ছিল। তার সুদূর প্রসারী পরিকল্পনা বাস্তবায়ন করছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

 

 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ বছরে বাংলাদেশ একটি সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে সারাবিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে৷ শুধু উন্নয়ন কর্মকাণ্ডই নয়, প্রধানমন্ত্রী অবহেলিত ও কর্মক্ষম জনগোষ্ঠীর জন্য নানা সুবিধার ব্যবস্থা করে দিচ্ছেন। শেখ হাসিনা আছেন বলেই দেশ এগিয়ে যাচ্ছে, প্রান্তিক দরিদ্র জনগোষ্ঠী সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা পাচ্ছেন।

খন্দকার বাজার উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি আব্দুস শহীদ বাবলুর সভাপতিত্বে ও শিক্ষক মো. ছুরাব আলীর পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষানুরাগী আব্দুল জলিল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপমা দাস, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ রাশেদুল হক।

 

 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খন্দকার বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম ফখরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান, দপ্তর সম্পাদক নাজমুল ইসলাম মুন্না, উপ প্রচার সম্পাদক সেবুল আহমদ, সদস্য আফরুজুল হক মেম্বার, দয়ামীর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিরন মিয়া, সাধারণ সম্পাদক ফারুক মিয়া, বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারীবৃন্দ ও উপজেলা আওয়ামী লীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের অসংখ্য নেতৃবৃন্দ।

Facebook Comments Box

Posted ৮:১৭ অপরাহ্ণ | শনিবার, ১৮ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com