শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শাবিতে তথ্য অধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪   |   প্রিন্ট   |   17 বার পঠিত

শাবিতে তথ্য অধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

ছবি : সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে তথ্য অধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’র (এপিএ) অন্তর্ভুক্ত রাইট টু ইনফরমেশনের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৯ মে) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘তথ্য পাওয়া সকলের জন্য সহজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি কাজ নিয়ম অনুযায়ী করতে হবে, তখন কোন ধরনের সমস্যা তৈরি হবে না। শিক্ষার্থীরা যথাযথভাবে তথ্য পাচ্ছে কী না তা আমাদের নিশ্চিত করতে হবে। এজন্য সকলকে নিজ নিজ কাজে সৎ, স্বচ্ছ এবং সময়নিষ্ঠ হতে হবে।‘

উপাচার্য বলেন, ‘আজকের ফাইল কালকের জন্য ফেলে রাখা যাবে না। এতে এপিএ এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কর্মকান্ডের ফলাফল আমরা পাবো। গতবার এপিএতে আমরা যে অবস্থানে গিয়েছিলাম আপনাদের সকলের আন্তরিকতা ও কাজের জন্য। তাই এবারও আমাদের এ ধারা অব্যাহত রাখতে হবে। এক্ষেত্রে কোন জায়গায় আমরা ঘাটতি রাখতে চাই না।‘

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এবং এপিএ ফোকাল পয়েন্ট আফম মিফতাউল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. করিব হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন।

কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল মান্নান। এছাড়াও কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের প্রধান, ফোকাল পয়েন্ট, কর্মকর্তাগণ এবং শাবি প্রেসক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ৯:৫৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com