শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রবাসী ছেলেকে মিথ্যা মামলা থেকে বাঁচাতে সংবাদ সম্মেলনে মায়ের আকুতি

কুলাউড়া প্রতিনিধি   |   সোমবার, ০৬ মে ২০২৪   |   প্রিন্ট   |   32 বার পঠিত

প্রবাসী ছেলেকে মিথ্যা মামলা থেকে বাঁচাতে সংবাদ সম্মেলনে মায়ের আকুতি

ছবি : সংগৃহীত

কুলাউড়ায় কাতার প্রবাসী এক নিরীহ ছেলেকে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে যুক্তরাষ্ট্র প্রবাসী এক প্রভাবশালী ব্যক্তি। কাতার প্রবাসী শাওন দীর্ঘদিন পর গত বছরের ৪ ডিসেম্বর ছুটিতে দেশে আসলে মাত্র ৩ মাসের ব্যবধানে তার উপর ৪টি মামলা দায়ের করা হয়। আর এসব মামলার নৈপথ্যে রয়েছেন আমেরিকা প্রবাসী রিপন নামে একজন। প্রভাবশালী মো. রিপন মিয়া বাংলাদেশে এক সময় প্রয়াত অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের গাড়ি চালক ছিলেন। পরবর্তীতে তিনি শ্রীমঙ্গল পৌরসভার বর্তমান মেয়র মহসীন মিয়া মধুর গাড়ি চালক ছিলেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে দীর্ঘদিন থেকে বসবাস করছেন। নিরপরাধ শাওনের ওপর থেকে এসব মিথ্যা মামলা প্রত্যাহার চেয়ে তার মা খাতিবুন নেছা সংবাদ সম্মেলন করেছেন।

শনিবার (৪ মে) সংবাদ সম্মেলনে তিনি জানান, যুক্তরাষ্ট্র প্রবাসী রিপন তার সম্পর্কে বোনের মেয়ের স্বামী। যুক্তরাষ্ট্রে বেশ কিছুদিন থেকে রিপন তার স্ত্রীর উপর অমানুষিক নির্যাতন শুরু করলে তার বোন ঝি রিমা রিপনকে তালাক দিয়ে অন্যত্র চলে যায়। এরপর থেকে রিপনের সাথে তাদের দূরত্ব সৃষ্টি হয়। এরই মধ্যে বোন ঝি রিমা যুক্তরাষ্ট্র থেকে তার ছেলে কাতার প্রবাসী শাওনের বিয়ের জন্য একজন পাত্রী খুঁজে দেন। ওই পাত্রী বিয়ের জন্য বাংলাদেশে আসলে শাওন কাতার থেকে প্রায় ৪ মাস আগে দেশে চলে আসে। এর মধ্যে তাদের বিবাহ সম্পন্ন হয়। এ কারণে যুক্তরাষ্ট্র থেকে রিপন হিংসার বশীভূত হয়ে শাওনের পরিবারকে পথে নামানোর নানা হুমকি প্রদান করে। যার কারণে শাওন দেশে আসার মাত্র ৩ মাসের মধ্যে তার উপর দেশের বিভিন্ন স্থানে ৪টি মিথ্যা মামলা দায়ের করা হয়। জানা যায়, রিপন যুক্তরাষ্ট্র থেকে সকল অর্থ দেশে অবস্থানরত শাইস্তা মিয়া নামে এক ইউপি সদস্যর কাছে পাঠায় এবং তাকে দিয়ে দেশের বিভিন্ন স্থানে ভাড়া করা বাদি তৈরি করে শাওনের বিরুদ্ধে এসব মিথ্যা মামলা দায়ের করে যাচ্ছে।

জানা যায়, এসব মামলার বাদীদের সাথে শাওনের পরিবারের কারো সাথে কোন পূর্ব পরিচয় বা শত্রুতা নেই। এসব মিথ্যা মামলা সঠিক তদন্ত করে তার ছেলেকে হয়রানি থেকে মুক্ত করতে তিনি প্রধানমন্ত্রীসহ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন।

এ ব্যাপারে দেশে মামলা পরিচালনাকারী ইউপি সদস্য শাইস্তা মিয়ার সাথে যোগাযোগ করা হলে মুঠোফোনে তিনি জানান, বিষয়টি মিথ্যা। তাদের সাথে আমার কোন যোগাযোগ নেই।

Facebook Comments Box

Posted ৭:২৯ অপরাহ্ণ | সোমবার, ০৬ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com