শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রফেসর ডক্টর আ ন ম ইকবালের দাফন সম্পন্ন

অনলাইন ডেস্ক   |   সোমবার, ০৬ মে ২০২৪   |   প্রিন্ট   |   39 বার পঠিত

প্রফেসর ডক্টর আ ন ম ইকবালের দাফন সম্পন্ন

ফাইল ছবি।

গাঙ্গেয় অববাহিকার নিম্নাঞ্চলে অবস্থিত দেশের একমাত্র দ্বীপ জেলা ভোলার দৌলতখান উপজেলার সৈয়দপুর ইউনিয়নের,দক্ষিণ সৈয়দপুর গ্রামের হাওলাদার বাড়িতে জন্মগ্রহণ করেন। (নদী ভাঙ্গনের কারণে) বর্তমান স্থায়ী ঠিকানা চরফ্যাশন উপজেলার, হাজারীগঞ্জ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মরহুম রফিক হাওলাদারের বড় ছেলে এবং ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া, আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সদ্য বিদায়ী চেয়ারম্যান, প্রফেসর ডক্টর আ.ন.ম.ইকবাল হোসেনের জানাজার নামাজ ও দাফন সম্পন্ন হয়েছে।

গত ৩ মে,শুক্রবার দিবগত রাত ২.২০ মিনিটে ঢাকার আহসানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ৪ মে, শনিবার ঢাকার উত্তরা ৩নং সেক্টর, ১২নং রোডের কেন্দ্রিয় মসজিদে প্রথম, বরিশাল সাগরদী আলিয়া মাদ্রাসা মাঠে ২য় এবং মরহুমের নিজ বাড়ি জামে মসজিদ মাঠে ৩য় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।

তার বিদেহী আত্মার মাগফেরাতের জন্য জানাজার নামাজে উপস্থিত ছিলেন তার কর্মস্থলের সহকর্মী, ছাত্র, শুভাকাঙ্ক্ষী এবং আত্মীয়-স্বজনসহ হাজার হাজার মানুষ।

শিক্ষাবিদ ফকিহ ও শাইখুল হাদীস ডক্টর প্রফেসর আ.ন.ম. ইকবাল হোসাইন ছাত্র জীবনে ১৯৮৭ সালে দাখিল, ১৯৮৯ সালে আলিম, ১৯৯১ সালে ফাজিল এবং ২০০০ সালে কামিল, ফিকাহ বিভাগে মাদরাসা বোর্ডে প্রথম শ্রেণীতে প্রথম হন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতকে ভর্তি হয়ে পরে ছাত্রত্ব বাতিল করে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া, আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্নাতকে ৬ষ্ঠ স্থান এবং স্নাতকোত্তরে ৩য় স্থান লাভ করেন। উল্লেখ তিনি আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম ব্যাচের ছাত্র ছিলেন। চাকুরি জীবনে তিনি সাগরদি আলিয়া মাদ্রাসার প্রভাষক হিসেবে যোগদান করেন, পরে সীতাকুন্ড আলিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন পরে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া, আল-হাদীস এন্ড ইসলামী স্টাডিজ বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি ছিলেন একজন ইসলামি জ্ঞানের মহা পন্ডিত। তিনি জীবনের সম্পূর্ণ সময়টা ইসলামের খেদমতে অতিবাহিত করেছেন। শিখেছেন এবং শিখিয়েছেন। তার অকাল মৃত্যুতে পরিবার আত্মীয়-স্বজন এবং শুভাকাঙ্ক্ষী বর্গ গভীরভাবে শোকাহত।

Facebook Comments Box

Posted ৪:০৩ অপরাহ্ণ | সোমবার, ০৬ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com