শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট শুরু ২২ মে

অনলাইন ডেস্ক   |   শনিবার, ০৪ মে ২০২৪   |   প্রিন্ট   |   32 বার পঠিত

সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট শুরু ২২ মে

ফাইল ছবি

সিলেটে এবার হজযাত্রী ও সরাসরি ফ্লাইট দুটোই কমেছে। আগামী ২২ মে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের মদিনার উদ্দেশে ডানা মেলবে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট। সবমিলিয়ে এবার সিলেট থেকে হজের সরাসরি ৫টি ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান।

গত বছর সরাসরি ফ্লাইটের সংখ্যা ছিল ৭। ফ্লাইটের সংখ্যা কমায় এবার সিলেটের এক তৃতীয়াংশ যাত্রী সরাসরি হজে যাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হয়েছেন। এ ছাড়া গত বছরের তুলনায় এবার হজযাত্রীও কমেছে প্রায় এক হাজার।

বাংলাদেশ বিমান সূত্র জানায়, এ বছর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হজযাত্রীদের নিয়ে ৫টি ফ্লাইট সরাসরি সৌদি আরব যাবে। এর মধ্যে ১টি ফ্লাইট মদিনাতে ও বাকি ৪টি মক্কাতে যাবে। আগামী ২২ মে বিকেল ৩টা ২০ মিনিটে ৪১৯ জন হজযাত্রী নিয়ে মদিনার উদ্দেশে রওয়ানা হবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট। পরে ১, ৩, ৬ ও ৯ জুন সিলেট থেকে বিমানের সরাসরি ফ্লাইট যাবে মক্কায়। এই ৪ ফ্লাইটে হজ করতে যাবেন ২ হাজার ৯৫ জন যাত্রী।

সূত্র জানায়, গত বছর ৭টি সরাসরি ফ্লাইটে সিলেট থেকে ২ হাজার ৯৭৬ জন হজযাত্রী সৌদি আরব গিয়েছিলেন। এবছর গতবারের চেয়ে ৮৮১ জন হজযাত্রী ও সরাসরি দুটি ফ্লাইট কমেছে।

হজ এজেন্সিস অব বাংলাদেশ (হাব) সিলেট চ্যাপ্টারের সভাপতি জহিরুল কবির চৌধুরী শীরু জানান, গত বছরের তুলনায় এবার হাজীদের সংখ্যা কিছুটা কম। তাই ফ্লাইটও কমিয়ে দিয়েছে বিমান। শীরু জানান, গতবছর হজ প্যাকেজের মূল্য ছিল ৬ লাখ ৬২ হাজার টাকা। এবার কমিয়ে ৫ লাখ ৯০ হাজার টাকা করা হয়েছে। প্যাকেজের মূল্য কমলেও সৌদি আরবে হাজীদের থাকার জায়গা কিছুটা দূরে নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া ডলার ও রিয়ালের দাম বাড়ায় হজযাত্রী কিছুটা কমেছে।

তিনি আরও জানান, সিলেট অঞ্চল থেকে এবার ৩ হাজার ২৫১ জন হজে যাচ্ছেন। এর মধ্যে সরাসরি ফ্লাইটে যাচ্ছেন ২ হাজার ৯৫ জন। বাকিরা ঢাকা থেকে যাবেন।

Facebook Comments Box

Posted ৯:৩৯ অপরাহ্ণ | শনিবার, ০৪ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

গরিবের হক যাকাত
(703 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com