শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সিলেটের শিক্ষাপ্রতিষ্ঠানে জ্যোতিরা, আনন্দে মাতল শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক   |   বুধবার, ০১ মে ২০২৪   |   প্রিন্ট   |   24 বার পঠিত

সিলেটের শিক্ষাপ্রতিষ্ঠানে জ্যোতিরা, আনন্দে মাতল শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের সঙ্গে ছবি তুলছেন জ্যোতিরা। ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে সিলেটে অবস্থান করছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলার পর দ্বিতীয় ম্যাচের আগে একদিনের বিরতি পেয়েছে টাইগ্রেসরা। এই ফাঁকে সিলেটের কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়েছিল নারী দলের একাংশ।

সোমবার(২৯ এপ্রিল) বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি এবং আরো দুই সতীর্থ ফাহিমা খাতুন ও মারুফা আক্তাররা সিলেটের তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়েছিলেন। তাদের সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইংয়ের প্রধান হাবিবুল বাশার।

নিগাররা প্রথমে আম্বরখানা গার্লস স্কুল অ্যান্ড কলেজ, এরপর ব্লু বার্ড স্কুল অ্যান্ড কলেজ এবং শেষে আনন্দনিকেতন স্কুলে যান। সেখানে তারা শিক্ষার্থীদের সঙ্গে ক্রিকেটে খেলেন, তাদেরকে অটোগ্রাফ দেন এবং তাদের সঙ্গে ছবিও তুলেন।

মূলত শিক্ষার্থীদের মাঠে গিয়ে খেলা দেখার আমন্ত্রণ জানাতেই স্কুকে গিয়েছিলেন জ্যোতিরা। পাশাপাশি মেয়েদেরকে ক্রিকেট খেলার প্রতি আগ্রহ জাগাতেও অনুপ্রাণিত করেছেন তারা।

 

 

আজকের এই দারুণ অভিজ্ঞতার কথা শেয়ার করতে গিয়ে জ্যোতি বলেন, ‘এটা আমার জন্য একবারেই নতুন অভিজ্ঞতা। আমরা তিনটি স্কুলে গিয়েছি। আমাদের খুবই ভালো লেগেছে। বাচ্চারা খেলার প্রতি উৎসাহ ও আগ্রহ দেখিয়েছে খেলার প্রতি।’

‘দলের সবাই আসতে পারলে আরও অনেক ভালো লাগত। উদ্যোগটা দারুণ। যারই বুদ্ধিতে এটা হয়েছে, অসাধারণ ছিল। মেয়েদের ক্রিকেটের প্রচারণার পাশাপাশি এ সিরিজেরও প্রচারণা হয়ে গেল।’ – তিনি আরো যোগ করেন।

মেয়েরা কিভাবে ক্রিকেটের প্রতি আগ্রহী হতে পারে এ বিষয়ে জ্যোতি বলেন, ক্রিকেটটা আসলে স্কুল থেকেই শুরু করতে হবে। আমিও স্কুল পর্যায় থেকেই ক্রিকেট শুরু করেছি। স্কুলের মেয়েরা খেলার প্রতি যত আগ্রহী হবে, তাদের ক্রিকেট ততই সমৃদ্ধ হবে।’

 

 

Facebook Comments Box
বিষয় :

Posted ৪:১১ অপরাহ্ণ | বুধবার, ০১ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com