বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বেনজীরকে গ্রেফতারের দাবিতে সিলেটে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের গণজমায়েত

অনলাইন ডেস্ক   |   সোমবার, ২৯ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   37 বার পঠিত

বেনজীরকে গ্রেফতারের দাবিতে সিলেটে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের গণজমায়েত

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হেতু ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি’র প্রাণনাশের আশঙ্কা সৃষ্টি হওয়ায় বেনজীরকে দ্রুত গ্রেফতার এবং তার পাসপোর্ট জব্ধ করে অভিযোগগুলো সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সোমবার (২৯ এপ্রিল) বেলা ২টায় সিলেট নগরীর ঐতিহ্যবাহী কোর্ট পয়েন্টে এক বিরাট গণজমায়েত ও নাগরিক মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল পূর্ব গণজমায়েতে বক্তারা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি এর প্রতি কৃতজ্ঞতা ও তার পাশে দেশবাসীকে দাঁড়ানোর আহবান জানিয়ে বলেন, ’৫২ প্রেরণা, মহান ’৭১ এর মুক্তিযুদ্ধের চেতনা প্রায় ১৮ কোটি গণমানুষের প্রাণের দাবী হচ্ছে দুর্নীতি মুক্ত বাংলাদেশ। অত্র সংগঠন ১৯৯৮ সাল থেকে সিলেট পুণ্যভূমি হতে দেশের বড় বড় দুর্নীতি ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে গণআন্দোলন করে যাচ্ছে। দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার আন্দোলনের সাথে যুক্ত হয়েছেন বৃহত্তর সিলেটের গৌরবময় সন্তান ও জীবন্ত কণ্ঠস্বর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি। সভায় গণমাধ্যমে আসা সাবেক আইজিপি বেনজীর আহমদের অস্বাভাবিক সম্পদের খবরে দেশবাসী আজ হতবাক। এ বিষয়ে মহামান্য হাইকোর্টের আদেশের প্রতি মোবারকবাদ জানিয়ে সভায় বলা হয় মহামান্য হাইকোর্ট বলেছেন, “সরকারি চাকুরীজীবীদের জন্য সম্পদ বিবরণী আইন থাকা প্রয়োজন।”

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেন বলেন, সোনার বাংলাকে হিরার বাংলায় পরিণত করতে হলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি রোধে সংবিধানে থাকা ন্যায়পাল নিয়োগ ও তাদের বিষয় সম্পত্তির হিসাব সরকারের নিকট জমা দেয়ার বিধান বাধ্যতামূলক করতে হবে। তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের গাড়ির তেলে বছরে ২ কোটি জ্বালানি ব্যয়। রাশিয়ার সরকারের কাছ থেকে ৩ লাখ টন গম আমদানী বাবদ গচ্ছা ২৬ কোটি টাকা। মোবাইল এমএফএস ব্যবহার করে ডিজিটাল হুন্ডির মাধ্যমে ৩ মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতারকৃতদের কাছ থেকে পাচারকৃত অর্থ উদ্ধার। সনদ বাণিজ্যে জড়িত থাকার দায়ে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী শাহেলা পারভীনের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ ও বোর্ড চেয়ারম্যান সহ জড়িতদের দ্রুত গ্রেফতার করে সরকার ঘোষিত দুর্নীতির ইশতেহার বাস্তবায়ন দেখতে চায় দেশবাসী।

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি সিনিয়র আইনজীবী নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত গণজমায়েতে সভাপতির বক্তবে তিনি বলেন, বাজার সিন্ডিকেটদের শায়েস্তা করতে সরকারি প্রতিযোগিতা কমিশনকে শক্তিশালী করণের মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ না করলে দুর্নীতিবাজ ব্যবসায়ীরা আরো বেপরোয়া হয়ে উঠবে। বড় বড় দুর্নীতি ও দুর্নীতিবাজদের লাগাম টেনে না ধরতে পারলে আগামীতে দেশে দুর্নীতির ভয়াবহতা আরো বাড়বে ও বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। এর দায়ভার সরকারকেই বহন করতে হবে।

ফোরামের কেন্দ্রীয় সদস্য রফিকুল ইসলাম শিতাবের পরিচালনায় গণজমায়েত বক্তব্য রাখেন দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রশীদ এডভোকেট, সাংগঠনিক সম্পাদক ডাঃ অরুণ কুমার দেব, প্রচার সম্পাদক মীর আব্দুর করিম পাখি মিয়া, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, ফোরামের মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মুশাহিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক চিনু রঞ্জন তালুকদার, কেন্দ্রীয় সিনিয়র সদস্য আব্দুল মোতাওয়ালী ফলিক, সরোজ ভট্টাচর্য্য, ৮০’র দশকের সিলেট জেলা ছাত্রলীগ নেতা কামরান আহমদ, আমিরুল হোসেন চৌধুরী আমনু, সাবেক কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সাহিদুর রহমান জুনু, অরুণ দেবনাথ এডভোকেট, সাংবাদিক শহীদ আহমদ খান শিব্বির, সমাজসেবক ওসমান আলী, সন্তোষ দেব, বাংলাদেশ দুর্নীতি প্রতিরোধ পরিষদের সেক্রেটারী শাহ মোঃ আব্দুর রহিম, সম্মিলিত নাট্য আন্দোলনের নেতা সঞ্জিত সরকার, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরাম কেন্দ্রীয় সভাপতি মোঃ ইমাম হোসেন, সিনিয়র সহ সভাপতি নিয়াজ কুদ্দুস খান, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নাহিদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ নুর আহমদ জুনেদ, অর্থ সম্পাদক বিজয় চন্দ্রনাথ বিপ্লব, সহ অর্থ সম্পাদক হেলাল আহমদ চৌধুরী, মাষ্টার নাসির উদ্দিন, সিলেট মহানগর হকার্স সমবায় সমিতির সেক্রেটারী খোকন ইসলাম, হকার্স নেতা শাহজাহান আহমদ, পিয়ার হোসেন প্রমুখ।

Facebook Comments Box

Posted ৯:৫৮ অপরাহ্ণ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com