বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
কথা রাখলেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

প্রয়াত পাগল হাসানের ঘর নির্মাণ কাজ শুরু

অনলাইন ডেস্ক   |   রবিবার, ২৮ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   41 বার পঠিত

প্রয়াত পাগল হাসানের ঘর নির্মাণ কাজ শুরু

শিল্পী হিসেবে জনপ্রিয়তা অর্জন করলেও পাগল হাসান নামে খ্যাত মতিউর রহমান হাসান সুনামগঞ্জের ছাতকের শিমুলতলা গ্রামের ভাঙা ঘরেই থাকতেন পরিবার নিয়ে। গত ১৮ এপ্রিল মাত্র ৩৫ বছর বয়সে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান এই উদীয়মান কণ্ঠশিল্পী। ‘পাগল’ হাসানের পরিবারের সদস্যদের জন্য একটি ঘর নির্মাণের উদ্যোগের কথা ঘোষণা করেছিলেন সিসিক মেয়র। তার জানাজার আগে নিজের বক্তব্যে এমন ঘোষণা দিয়েছিলেন তিনি। তার সেই ঘোষণা বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। কথা রাখলেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। ঘর নির্মাণের কাজ শুরু করে দিয়েছেন তিনি। পাগল হাসানের জন্য এমন ভালোবাসা দেখে মুগ্ধ তার পরিবারের সদস্যবৃন্দসহ গোটা এলাকাবাসী।

গত ১৮ এপ্রিল সন্ধ্যায় গ্রামের বাড়িতেই হাসানের জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নিয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ঘোষণা দিয়েছিলেন পাগল হাসানদের টিনশেডের ঘরের জায়গায় পাকা ঘর নির্মাণ করে দেবেন তিনি। দ্রুতই নিজের প্রতিশ্রুতির বাস্তবায়ন শুরু করেছেন সিলেটের মেয়র।

এ তথ্য জানিয়ে সিলেট সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর বলেন, নিজের প্রতিশ্রুতি বাস্তবায়নে মেয়র মহোদয় শনিবার (২৭ এপ্রিল) একজন প্রকৌশলী, সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ এবং আমাকে পাঠিয়েছিলেন ছাতকের শিমুলতলা গ্রামে। আমরা ওই গ্রামে গিয়ে পাগল হাসানের পরিবারের সদস্যদের সাথে আমরা কথা বলি। মূলত বাড়ির ভিটে দেখে ঘরের ডিজাইনের কাজ শুরুর লক্ষেই আমাদের সেখানে পাঠান তিনি। আমরা হাসানের মা, স্ত্রী ও সন্তানদের সাথে কথা বলি।

সাজলু বলেন, শুধু পাগল হাসানই নয়, ওইদিন দুর্ঘটনায় হাসানের সাথে নিহত আব্দুস সত্তারের পরিবারেরও খোঁজখবর নিয়েছেন মেয়র। তার পরিবারকেও সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি।

শিল্পী পাগল হাসানদের ঘর নির্মাণের উদ্যোগ নেওয়ায় সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে ধন্যবাদ জানিয়েছেন পাগল হাসান স্মৃতি সংসদের আহ্বায়ক শিল্পী ডা. জহির অচিনপুরী ও সদস্য সচিব শাহাদত হোসেন লোলন। মেয়রকে এ কাজে প্রয়োজনীয় সহযোগিতা আশ্বাস দিয়েছেন তারা।

Facebook Comments Box

Posted ৮:০৪ অপরাহ্ণ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com