শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ক্যামব্রিজ এক্সাম ভেন্যুর স্বীকৃতি পেল রাইজ স্কুল

অনলাইন ডেস্ক   |   শনিবার, ২৭ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   29 বার পঠিত

ক্যামব্রিজ এক্সাম ভেন্যুর স্বীকৃতি পেল রাইজ স্কুল

ক্যামব্রিজ এক্সাম ভেন্যুর (পরীক্ষা কেন্দ্র) স্বীকৃতি পেয়েছে সিলেটের রয়েল ইন্সটিটিউট অফ স্মার্ট এডুকেশন (রাইজ) স্কুল। ২০১৫ সালে প্রতিষ্ঠিত শিক্ষাপ্রতিষ্ঠানটি সিলেটে ব্রিটিশ কাউন্সিল নির্ধারিত একমাত্র প্রতিষ্ঠান হিসেবে এ স্বীকৃতি পেল।

শনিবার (২৮ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাইজ স্কুলের অধ্যক্ষ ফারজানা করিম বলেন, রাইজ স্কুলের লক্ষ্য হলো স্মার্ট প্রযুক্তির মাধ্যমে আন্তর্জাতিক মান সম্পন্ন উন্নত শিক্ষা প্রদানের মাধ্যমে একটি সৃজনশীল দক্ষ প্রজন্ম গড়ে তোলা – যারা শুধুমাত্র শিক্ষাক্ষেত্রেই এগিয়ে থাকবে না, পাশাপাশি ব্যবহারিক জ্ঞান এবং নৈতিক গুণাবলী সম্পন্ন একটি আত্মনির্ভরশীল প্রজন্ম হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে। একই সাথে জাতীয় ঐতিহ্য, সংস্কৃতি এবং ভাষা সম্পর্কে নিজেদেরকে সচেতন করে গড়ে তুলবে। আর সেই লক্ষ্যেই রাইজ স্কুল এগিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির বিভিন্ন সুযোগ-সুবিধার তথ্য তুলে ধরে জানানো হয়, স্কুলটিতে অত্যাধুনিক স্মার্ট-বোর্ড প্রযুক্তির পাশাপাশি একটি লাইব্রেরি, আর্ট এন্ড ডিজাইন স্টুডিও, দুটি করে সাইন্স ল্যাব ও কম্পিউটার ল্যাব রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ও লেভেল এবং এ- লেভেল পরীক্ষায় ক্যামব্রিজ কান্ট্রি হাইয়েস্ট এচিভার হিসেবেও রাইজ স্কুল তার সাফল্যযাত্রা এগিয়ে নিয়ে যাচ্ছে। কয়েক বছরে ৬৩টি ‘এ’ স্টার পাওয়ার গৌরব অর্জন করেছে এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা। এখানকার শিক্ষার্থীরা যুক্তরাজ্যের লন্ডন স্কুল অফ ইকনমিক্স, কিংস কলেজ লন্ডন, গোল্ড স্মিথ ইউনিভার্সিটি লন্ডন, সিটি ইউনিভার্সিটি অফ লন্ডন, মিডলসেক্স ইউনিভার্সিটি, ডি মন্টফর্ট ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ লিস্টার, ইউনিভার্সিটি অফ বার্মিংহাম, কানাডার ইউনিভার্সিটি অফ ম্যানিটোবা, অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অফ উলুংগং, মালয়েশিয়ার ইউনিভার্সিটি অফ টেকনলজিসহ বিশ্বের বিভিন্ন নামকরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতেও সমানতালে ভর্তির সুযোগ পেয়ে নিজেদের মেধার পরিচয় দিচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ক্যামব্রিজ অ্যাসেসমেন্ট ইন্টারন্যাশনাল এডুকেশনের কান্ট্রি ম্যানেজার শাহীন রেজা, এক্সামিনিশন সার্ভিস ম্যানেজার মো. মেছবাহ উদ্দিন, রয়েল এডুকেশন লিমিটেডের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমান চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক গোলাম রব্বানী চৌধুরী, পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, রাইজ স্কুলের সহযোগী প্রতিষ্ঠান ইউরোকিডসের সেন্টার হেড রুশিনা চৌধুরী।

 

 

Facebook Comments Box

Posted ১০:০৫ অপরাহ্ণ | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com