শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরে ভ্রাম্যমাণ আদালতের ১ লাখ টাকা জরিমানা, জব্দ চিনি এতিমখানায় বিতরণ

গাজীপুর প্রতিনিধি   |   শনিবার, ২০ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   50 বার পঠিত

গাজীপুরে ভ্রাম্যমাণ আদালতের ১ লাখ টাকা জরিমানা, জব্দ চিনি এতিমখানায় বিতরণ

ছবি : সংগৃহীত

গাজীপুরের জয়দেবপুর বাজারে অবৈধভাবে ভারতীয় সাদা চিনি বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় জব্দ করা অবৈধ চিনি সরকারি শিশু পরিবার ও কয়েকটি এতিমখানায় বিতরণ করা হয়।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর ১২টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাসিবুর রহমান।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাসিবুর রহমান জানান, শুক্রবার দুপুর ১২টার দিকে বিশ্বস্ত সূত্রে গাজীপুর শহরের জয়দেবপুর বাজারের বিভিন্ন দোকানে অবৈধভাবে ভারত থেকে আনা চিনি বিক্রয় করা হচ্ছে বলে খবর পাওয়া যায়। এমন খবরের ভিত্তিতে গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলামের তত্তাবধানে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে জয়দেবপুর বাজারের বাবুল স্টোর নামের একটি দোকান থেকে ২২ বস্তা ভারতীয় অবৈধ চিনি উদ্ধার করা হয়।

এসময় প্রতিষ্ঠানের মালিক মো. বাবুল হোসেন চিনির কোন বৈধ ভাউচার বা কাগজপত্র দেখাতে পারেননি। পরে কৃষি বিপণন আইন, ২০১৮ এর ১৯(১)(ঞ) ধারা অনুযায়ী বাবুল স্টোরের মালিককে ১ লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়। পাশাপাশি চিনি গুরো জব্দ করা হয়।

তিনি আরো জানান, জব্দকৃত চিনি মহানগরীর ভানুয়া সরকারি শিশু পরিবার (বালিকা), জেলার সদর উপজেলার বাড়ীয়া ইউনিয়নের কালনী দারুল ইসলাম এতিমখানা, পারাগাঁও হাজী ঈমান উদ্দিন হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, আলহাজ্ব আমজাদ হোসেন খান ও জেবুন্নেসা হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় বিনামূল্যে বিতরণ করা হয়।

অভিযানকালে জেলা বাজার মনিটরিং কর্মকর্তা আব্দুস সালামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এ ধরনের অভিযান অব্যাহত থাকতে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাসিবুর রহমান বলেন।

Facebook Comments Box

Posted ৪:১৯ অপরাহ্ণ | শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com