শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
শান্তিগঞ্জে প্রাণী সম্পদ বিভাগের উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে এম এ মান্নান

হাঁস-মোরগ, গবাদি-পশু পালনের বিকল্প নাই

শান্তিগঞ্জ প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   19 বার পঠিত

হাঁস-মোরগ, গবাদি-পশু পালনের বিকল্প নাই

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এম এ মান্নান বলেন, সকল কিছু মায়েদের হাতেই, মায়েরা যত বেড়িয়ে আসবেন আমাদের সাথে মিলে মিশে কাজ করবেন। আমাদের অফিসাররা সব ভালো মানুষ। প্রাণী সম্পদ এর বিষয়ে বলার কিছু নাই। ছোটবেলা মাকে দেখতাম আমাদের ধান রাখার বাড়াল (উগার)’র নীচে হাঁস মোরগ পালন করতেন। তাই ছাগল হাঁস মোরগের পালনের বিকল্প কিছু নেই। তবে এখন ভালো জাতের হাঁস রয়েছে। এখন বয়লার মোরগ অনেকে খেতে চাইনা, হয়ত আগে খাইনি এ জন্য। তবে হাঁস মোরগ, ছাগল, গবাদি পশু পালনে অনেকেই সাবলম্বী হয়েছে। বেশী বেশী এ কাজ করতে হবে। আমি শেখ হাসিনাকে চিনি, তিনি গরীবের দরদ বুঝেন, তাদের কথা সব সময় চিন্তা করেন। সে চিন্তা থেকেই তিনি গ্রামের মানুষের জন্য জগন্নাথপুর ও শান্তিগঞ্জে ১শ কোটি টাকার বরাদ্ধ দিয়ে ছিলেন টিউবওয়েল ও লেট্রিন এর জন্য। আর কত উন্নয়ন দিয়েছেন সে গুলো আপনাদের মাঝে দৃশ্যমান।

দেশে উন্নয়নে ভরপুর, সুনামগঞ্জের শান্তিগঞ্জে প্রাণী সম্পদ বিভাগের উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

শান্তিগঞ্জ উপজেল নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহার সভাপতিত্বে, উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মাজিদুল ইসলাম তপন এর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তা ডা. জুবেয়ের হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খন্দকার সোহায়েল আহমদ, উপজেলা প্রকৌশলী আল নুর তারেক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রাণী তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন সহ প্রমুখ। অনুষ্ঠান শেষে ষ্টল পরিদর্শন করেন আলহাজ্ব এম এ মান্নান এমপি।

Facebook Comments Box

Posted ৭:৫১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com