শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জগন্নাথপুরে বাংলা নববর্ষ উদযাপিত

জগন্নাথপুর প্রতিনিধি   |   সোমবার, ১৫ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   49 বার পঠিত

জগন্নাথপুরে বাংলা নববর্ষ উদযাপিত

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ।

রবিবার (১৪ এপ্রিল) সকাল ১০ টায় উপজেলা সদর থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ চত্বরে রেইনট্রি তলায় এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মঙ্গল শোভাযাত্রায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, পৌর শহরের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও  বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলামের সভাপতিত্বে শিক্ষক বাপ্পি রানী দে, সালেহা পারভীন ও অনন্ত পালের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক পরিকল্পনামন্ত্রী, পরিকল্পনা মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান।

 

 

বিশেষ অতিথির বক্তব্য দেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাঁনম সাথী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু প্রমুখ।

পরে উপজেলা প্রশাসনের উদ‌্যোগে শিল্পকলা একাডেমি, উদীচী শিল্পী গোষ্ঠী, কাঞন শিখা একাডেমী ও থিয়েটার জগন্নাথপুরের সহযোগিতায় দিনব্যাপী কবিতা আবৃতি, গান, নৃত্য ও ধামাইল সংগীত পরিবেশিত হয়। অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল ভারত থেকে আগত শিশু শিল্পী মঞ্জুশ্রী গোস্বামীর নৃত্য। অনুষ্ঠানে সার্বিক নির্দেশনায় ছিলেন উপজেলা লেডিস ক্লাবের সভাপতি ইউএনওর সহধর্মিণী ডাক্তার পাপিয়া রহমান মল্লিক। সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানটির সূচনা হয়।

 

Facebook Comments Box

Posted ৫:৩১ অপরাহ্ণ | সোমবার, ১৫ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com