শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রতিবন্ধীদের বাদ দিয়ে দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

বিশ্বনাথ প্রতিনিধি   |   সোমবার, ০৮ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   137 বার পঠিত

প্রতিবন্ধীদের বাদ দিয়ে দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

সমাজের সবচেয়ে পিছিয়ে পড়া ও দরিদ্র হলেন প্রতিবন্ধী ব্যক্তিরা। তবে তারা সমাজের বোঝা নয়। এদেশে বহুসংখ্যক মানুষ প্রতিবন্ধী। তাদের বাদ রেখে দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি।

তিনি সোমবার (৮ এপ্রিল) বিকালে সিলেট সিটি কর্পোরেশনের ৫নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদের উদ্যোগে গরীব অসহায় ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।

 

 

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আয়োজিত এ খাদ্যসামগ্রী বিতরণকালে প্রতিমন্ত্রী শফিক চৌধুরী আরও বলেন, আমাদের নৈতিক দায়িত্ব প্রতিবন্ধীদের পাশে এসে দাঁড়ানো। তাদের শিক্ষিত ও নানামুখী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলা। প্রবাসীরা এদেশের প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়ন কাজ করছেন। তিনি সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালীদের প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা জাসদের সাধারণ সম্পাদক ও সিলেট ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক লোকমান আহমদ, সাবেক সিভিল সার্জন ফয়েজ আহমদ, বড় বাজার সমাজ কল্যাণ সংস্থার সহসভাপতি সোলেমান আহমদ, সমাজসেবক ও শিক্ষক বকুল আহমদ, আবুল কালাম আজাদ চৌধুরী প্রমুখ।

Facebook Comments Box

Posted ৭:৪৬ অপরাহ্ণ | সোমবার, ০৮ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com