শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বৈধভাবে বিদেশ গেলে সকলেই উপকৃত হবেন: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

বিশ্বনাথ প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   29 বার পঠিত

প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বৈধভাবে বিদেশ গেলে সকলেই উপকৃত হবেন: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, আমাদের দেশের উন্নয়ন ও অগ্রগতিতে প্রবাসীরা গূরুত্বপূর্ণ অবদান রাখছেন। তাই প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বৈধভাবে বিদেশ গেলে সকলেই উপকৃত হবেন। বৈধভাবে বিদেশ গেলে আমাদের দূতাবাসগুলো সহযেই প্রবাসীদেরকে যেকোন সহযোগীতা করতে পারেন। তিনি আরোও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদেরকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। এতে করে প্রবাসীরাও দেশে বিনিয়োগ করার আগ্রহ পাচ্ছেন। আমাদের সকলের পক্ষ থেকেও সহযোগীতার হাত প্রসারিত করে দেশে প্রবাসীদেরকে আরো বেশি বেশি করে বিনিয়োগ করার জন্য আগ্রহী করে তুলতে হবে। কারণ স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার কোন বিকল্প নেই।

তিনি বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে সিলেটের বিশ্বনাথে উপজেল পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উদ্যোগে আয়োজিত ‘দক্ষতা উন্নয়ন এবং কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত’ সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। ‘প্রবাসী কর্মীর উন্নয়নের অংশিদার, সমুন্নত রাখবো তাদের অধিকার’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে অনুষ্ঠিত সেমিনারে উপজেলার সকল শ্রেণী-পেশার ব্যক্তিবর্গদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয়। সেমিনারের শুরুতে মূল প্রবন্ধ তুলে ধরেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের পরিচালক মুখলিছুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইন্সট্রাক্টর জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ শেখ মো. নাহিদ নিয়াজ, জেলা মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আসিফ আজিজ, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এএইচএম ফিরুজ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, বিদেশ ফেরত প্রবাসী লিয়াকত আলী।

Facebook Comments Box

Posted ৮:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com