শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরে প্রশিক্ষণ শেষে বিনামূল্যে ল্যাপটপ পেলেন ৮০ জন নারী

গাজীপুর প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   80 বার পঠিত

গাজীপুরে প্রশিক্ষণ শেষে বিনামূল্যে ল্যাপটপ পেলেন ৮০ জন নারী

গাজীপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের হার পাওয়ার প্রকল্পের অধীনে  ৮০ জন নারী প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ শেষে তাদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করা হয়েছে। বুধবার (৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে এ ল্যাপটপ বিতরণ অনুষ্ঠিত হয়।

গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল হক, উপজেলা আইসিটি প্রধান ইমাম মেহেদী প্রমুখ ।

হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণপ্রাপ্ত নারী দেবীকা সরকার বলেন, অনলাইনে মাধ্যমে বিজ্ঞপ্তি দেখে আবেদন করি। এরপর ভাইভা দিয়ে ৫ মাসের প্রশিক্ষণ শেষে আজ আমাদের ৮০ জনকে বিনামূল্যে ল্যাপটপ দেওয়া হলো। আমাদের কম্পিউটার বেসিক থেকে শুরু করে যাবতীয় কাজ শেখানো হয়েছে। এমনকি নষ্ট হলে প্রাথমিকভাবে ঠিক করাও শিখিয়েছে। আমাদের মধ্যে অনেকেরই ল্যাপটপ কেনার সামর্থ্য নেই, এটির মাধ্যমে আমাদের শিখনীয় কাজগুলো চর্চায় থাকবে এবং আইসিটি সেক্টরের মাধ্যমে আমরা স্বাবলম্বী হতে পারব।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সরাসরি নির্দেশনায় নারীদের কর্মক্ষম ও দক্ষ করে গড়ে তুলতে এই প্রশিক্ষণ ও ল্যাপটপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নারীদের স্বাবলম্বী হতে সাহায্য করবে। নারীর ক্ষমতায়ন বাড়বে। আমি চাইব এই ল্যাপটপের সঠিক ব্যবহার আপনারা করবেন। নিজেকে স্বাবলম্বী এবং দেশকে শক্তিশালী করতে কাজ করে যাবেন।

Facebook Comments Box

Posted ৫:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com