শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের ডেউটিন ও নগদ আর্থিক সহায়তা প্রদান

গাজীপুর প্রতিনিধি   |   শুক্রবার, ২৯ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   93 বার পঠিত

গাজীপুরে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের ডেউটিন ও নগদ আর্থিক সহায়তা প্রদান

গাজীপুরের কালিয়াকৈরে সম্প্রতি শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক । এসময় শিলা বৃষ্টিতে ক্ষতি হওয়া কৃষিজমি ও বসতবাড়ি পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের ডেউটিন ও নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে উপজেলাধীন বোয়ালী ইউনিয়নের গাছবাড়ি, চাবাগানসহ বিভিন্ন এলাকা সরেজমিনে পরিদর্শন শেষে খলিশাজানি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপস্থিত হন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।
এর আগে গত ২৫ মার্চ ওই এলাকা পরিদর্শনে আসেন গাজীপুরের জেলা প্রশাসক আবু ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম।

 

 

জানা যায়, গত শনিবার (২৩ মার্চ) রাত নয়টার দিকে ঝড় বৃষ্টির সাথে কয়েক মিনিট মুশলধারে শিলাবৃষ্টি হয়। এরমধ্যে সবচেয়ে বেশি বিধ্বস্ত হয় কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের বেশ কিছু গ্রাম। নষ্ট হয় ধানের জমি, ফলের বাগান ও বসতবাড়ির টিনের চাল। ফলে অনেকটাই অসহায় হয়ে পড়েন এসব এলাকার শতশত মানুষ।
কালিয়াকৈর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলার ফুলবাড়িয়া ও বোয়ালী ইউনিয়নে শিলা বৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে মানবিক সহায়তা হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও উপজেলা পরিষদ কর্তৃক বরাদ্দকৃত ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাড. আ.ক.ম. মোজাম্মেল হক এমপি। এতে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। এসময় কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রমুখ উপস্থিত ছিলেন।
ক্ষতিগ্রস্তদের মাঝে ফুলবাড়ীয়া ইউনিয়ন: ২৫৫ জনকে ২৫৫ বান্ডিল টিন ও প্রতিজনকে ৩০০০/- টাকা করে মোট ৭,৬৫,০০০/- টাকা এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে ২০ জনকে জনপ্রতি ৫,০০০/= টাকা করে ১,০০,০০০/= টাকা নগদ অর্থ প্রদান করা হয়।

বোয়ালী ইউনিয়ন: ৫০০ জনকে ১ বান্ডিল করে ৫০০ বান্ডিল টিন ও প্রতিজন ৩০০০/= টাকা করে মোট ১৫,০০,০০০/= এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে ৮০ জনকে ৫,০০০/= টাকা করে মোট ৪,০০,০০০/= নগদ অর্থ প্রদান করা হয়।

Facebook Comments Box

Posted ১২:৩০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com