শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাবেক এমপি নজির হোসেন আর নেই

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   42 বার পঠিত

সাবেক এমপি নজির হোসেন আর নেই

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা ও মধ্যনগর) তিন বারের সাবেক এমপি কিংবদন্তি রাজনৈতিক নজির হোসেন আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)

বৃহস্পতিবার (২৮ মার্চ) ভোর ৪টা ২০ মিনিটে ঢাকাস্থ একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, সাবেক এমপি নজির হোসেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধে ট্যাকের সাব সেক্টরের সহ-অধিনায়ক ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজির হোসেন ১৯৯১ সালে জাতীয় সংসদের-২২৪ নম্বর আসন থেকে সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা ও মধ্যনগর) সিপিবি থেকে এ আসনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৩ সালের ১৫ অক্টোবর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিতে যোগদান করেন। পরে ১৯৯৬ সালের ১৫ ফ্রেব্রুয়ারিতে দ্বিতীয়বার ও ২০০১ সালে তৃতীয়বারের মতো বিএনপি থেকে একই আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সফল সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতি হন।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বিকেল ৩টা ৩০ মিনিটে সুনামগঞ্জ পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় তার প্রথম নামাজে জানাজা ও তার নিজ গ্রাম শাহপুরের সাত গাও হাইস্কুল মাঠে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হবে।

Facebook Comments Box

Posted ৩:৪৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com