শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রেমিটেন্স যোদ্ধাদের সেবা প্রদানে আন্তরিক হতে হবে : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক   |   শনিবার, ২৩ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   34 বার পঠিত

রেমিটেন্স যোদ্ধাদের সেবা প্রদানে আন্তরিক হতে হবে : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী

রেমিটেন্স যোদ্ধাদের সেবা প্রদানে সকলকে আরো আন্তরিক হতে হবে- বলে জানিয়েছে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

শনিবার (২৩ মার্চ) ঢাকাস্থ বাংলাদেশ-কোরিয়া টিটিসি এ জনশক্তি কমর্সংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর নতুন যোগদানকৃত কর্মকর্তা/কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

নতুন নিয়োগপ্রাপ্তদের সেবা ও ব্যবহারের উপর মন্ত্রণালয়ের ভাবমূর্তি নির্ভর করে-এ কথা উল্লেখ করে তিনি বলেন, আপনাদের কাছে আসা সেবা প্রত্যাশীরা অনেক আশা-ভরসা নিয়ে আপনাদের কাছে সেবা নিতে আসেন। আপনারা যত স্বচ্ছ ও স্বাচ্ছন্দ্য সেবা প্রদান করবেন মন্ত্রণালয়ের ভাবমূর্তি তত উজ্বল হবে।

নতুন কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, আমাদের সর্বদা স্বচ্ছ, কর্মঠ ও বিনয়ী হতে হবে। আপনাদের কাছে আসা সেবা-প্রত্যাশী কারা, আপনাদের সেটা বুঝতে হবে। তারা আমাদের রেমিটেন্স যোদ্ধা। তাদের প্রতি বিনয়ী ও আন্তরিক আচরণ করতে হবে। নিজের কাজে ফাঁকি না দিয়ে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।

তিনি বলেন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসমূহে মান্ধাতা আমলের যন্ত্রপাতি দিয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। এ প্রশিক্ষণ নতুন প্রজন্মের কাজে লাগছে না। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসমূহে আধুনিক যুগোপযোগী যন্ত্রপাতি স্থাপনের ব্যবস্থা করা হচ্ছে।
তিনি বলেন, শুধুমাত্র প্রবাসীদের প্রশিক্ষণের ব্যবস্থা করলেই হবে না, প্রশিক্ষকদের ও প্রতিনিয়ত আধুনিক প্রযুক্তির সম্পর্কে প্রশিক্ষণ দিতে হবে।
অনুষ্ঠানে জনশক্তি কমর্সংস্থান ও প্রশিক্ষণ বু্যুরোর মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফরের সভাপতিত্বে জনশক্তি কমর্সংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো বিভিন্ন পদে প্রায় ৩০০ জন জনবল নতুন করে নিয়োগ দান করেন।

Facebook Comments Box

Posted ৭:১২ অপরাহ্ণ | শনিবার, ২৩ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com