শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জয়পুরহাটে রফিকের হোটেলে বিনামূল্যে সেহরি ও ইফতার

অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ২২ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   48 বার পঠিত

জয়পুরহাটে রফিকের হোটেলে বিনামূল্যে সেহরি ও ইফতার

জয়পুরহাটে রোজাদারদের বিনামূল্যে সেহরি ও ইফতারের আয়োজন করছেন এক হোটেল ব্যবসায়ী। স্থানীয় বাজার কিংবা দূর দূরান্ত থেকে আসা বিভিন্ন শ্রেণিপেশার রোজাদাররা এই আয়োজনে অংশ নেন।

গত সাত বৎসর ধরেই এমন মহানুভবতা দেখিয়ে যাচ্ছেন জয়পুরহাটের আক্কেলপুরের হোটেল ব্যবসায়ী রফিকুল ইসলাম।

সামর্থ্য অনুযায়ী জীবনের শেষ দিন পর্যন্ত এ মহতী কাজটি চালিয়ে যেতে আগ্রহী এই মানবদরদী। আক্কেলপুর পৌর শহরের কলেজ বাজারে অবস্থিত রফিকের এই মানবিক হোটেল।

রাতের স্তব্ধতায় সব দোকানপাট যখন বন্ধ, সেই সময় রফিক হোটেলটি খোলা থাকে। দূরের মসজিদগুলো থেকে গজলের ধ্বনি কানে ভেসে আসছে, সেই সঙ্গে রফিকের হোটেলও ধর্মপ্রাণ মুসলিমদের দিয়ে ভরে যাচ্ছে। তারা এসেছেন বিনামূল্যে সেহরি খেতে।

একইভাবে পড়ন্ত বিকেলে মাগরিবের আগেই রফিকের হোটেলে জড়ো হন রোজদাররা, বিনামূল্যে ইফতার আয়োজনে অংশ নিতে। লোক বেশি হলে হোটেলের বাইরে পলিথিন, কাপড় বিছিয়ে লাইনে বসিয়ে ইফতারের আয়োজন করা হয়।

দেখা গেছে, বিকেলে দূর দূরান্ত থেকে আসা রোজাদারদের সামনে বুটের সংমিশ্রণে পোলাও, খেজুর, পিঁয়াজু, সালাদসহ হরেক আইটেম সামগ্রী সাজিয়ে দেওয়া হয়েছে রফিকের হোটেলে।

 

 

প্রতিদিন গড়ে শতাধিক ব্যক্তি ইফতার ও সেহরি খাচ্ছেন রফিকের হোটেলে। অনেকেই টাকা দিতে চান, কিন্তু রফিক হেসে জানিয়ে দেন এখানে ইফতার ও সেহরির জন্য কোনো টাকা নেওয়া হয় না।

বেশ কয়েক বছর ধরে রফিকের এই আয়োজনে অংশগ্রহণ করতে পেরে কৃতজ্ঞতা জানায় রোজাদাররা।

হোটেল ব্যবসায়ী রফিক জানান, সেহরির সময় বাজারের সব হোটেল বন্ধ হয়ে যায়, এসময় বিভিন্ন জায়গা থেকে আসা রোগী, তাদের স্বজন ও ব্যবসায়ীরা বেকায়দায় পড়েন। ইফতারের সময়ও অনেকে বাড়ি পৌঁছুতে পারেন না সময় মতো। পথচারী ও দুস্থ রোজদারদের কষ্ট লাঘবেই বিনামূল্যে এমন আয়োজন করছেন তিনি।

 

Facebook Comments Box

Posted ১২:১৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com