শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হবে: হাইকোর্ট

অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   36 বার পঠিত

সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হবে: হাইকোর্ট

ফাইল ছবি

সাবেক জাতীয় ফুটবলার ও সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী গুলশান-২ নম্বরে অবস্থিত যে বাড়িটি দখলে রেখেছেন, তা পরিত্যক্ত উল্লেখ করে ওই সম্পত্তি সরকারের কাছে হস্তান্তর করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ (১৯ মার্চ) এ রায় দেন।

রায় পাওয়ার তিন মাসের মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত সচিবের মাধ্যমে তাকে ওই সম্পত্তি হস্তান্তর করতে বলা হয়েছে।
ওই সম্পত্তি বুঝে পাওয়ার ১৫ দিনের মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত সচিবকে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের কাছে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রাজধানীর গুলশান-২-এ অবস্থিত পরিত্যক্ত সম্পত্তির ‘খ’ তালিকাভুক্ত বাড়িটি দখলে রাখার অভিযোগ তুলে অনুসন্ধানের নির্দেশনা চেয়ে ২০২২ সালের ৩০ অক্টোবর রিট করেন সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

প্রাথমিক শুনানি নিয়ে ২০২২ সালের ১ নভেম্বর হাইকোর্ট রুল দিয়ে বাড়ি সংক্রান্ত প্রয়োজনীয় নথিপত্র হলফনামা আকারে দাখিল করতে নির্দেশ দেন। বাড়িটি বেআইনিভাবে দখলে রাখার অভিযোগে আবদুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে নিষ্ক্রিয়তা কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না-রুলে তা জানতে চাওয়া হয়। এরপর রাজউক নথি দাখিল করে। পরে বাড়ি নিয়ে অভিযোগ অনুসন্ধান করে প্রতিবেদন দিতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দেয়া হয়।

আদালতের নির্দেশনার আলোকে ওই বাড়ী নিয়ে দুদক হলফনামা আকারে তথ্যাদি দাখিল করে।
আদালতে রিটের পক্ষে আইনজীবী অনীক আর হক, সালাম মুর্শেদীর পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী ও মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা শুনানি করেন। দুদকের পক্ষে সিনিয়র এডভোকেট খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি এটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ শুনানিতে অংশ নেন।

সালাম মুর্শেদীর আইনজীবী সিনিয়র এডভোকেট সাঈদ আহমেদ রাজা বলেছেন, জনস্বার্থের মামলায় বাড়ি ছেড়ে দেয়ার রায় বিরল। এর আগে কখনো উচ্চ আদালত এরকম রায় দেয়নি। এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

Facebook Comments Box

Posted ৫:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com