মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরের কালিয়াকৈরে বিস্ফোরণ, মৃত্যু বেড়ে ১৩

গাজীপুর প্রতিনিধি   |   মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   112 বার পঠিত

গাজীপুরের কালিয়াকৈরে বিস্ফোরণ, মৃত্যু বেড়ে ১৩

গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় দগ্ধদের মধ্যে আরো দুইজন মারা গেছেন। এ নিয়ে ছয় দিন আগের দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু হলো।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের আইসিইউতে মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যায় মারা যান ২১ বছরের ইয়াসিন আরাফাত। কিছুক্ষণ পরে মারা যান ২২ বছরের মশিউর আলী।

বার্ন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক হোসাইন ইমাম বলেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ইয়াসিন আরাফাতের মৃত্যু হয়। তার শরীরের ৬২ শতাংশের বেশি পুড়ে গিয়েছিল। আর মশিউরের শরীর পুড়েছিল ৬০ শতাংশ। এ নিয়ে ওই ঘটনায় ১৩ জনের মৃত্যু হলো। গাজীপুরের ঘটনায় দগ্ধ ১৪ জন এখন বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন। তাদের কারও অবস্থাই ভালো নয়।

গত বুধবার (১৩ মার্চ) সন্ধ্যায় কালিয়াকৈর উপজেলার তেলিচালা এলাকায় গ্যাস সিলিন্ডার লিকেজের আগুন থেকে দগ্ধ হয়ে নারী-শিশুসহ ৩৪ জন হাসপাতালে ভর্তি হন। পরে দগ্ধদের উদ্ধার করে কোনাবাড়ী এলাকার কয়েকটি হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে তাদের ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়।

এলাকাবাসী ও পুলিশ জানায়, তেলিরচালা টপস্টার কারখানার পাশে শফিকুল ইসলাম নামে এক ব্যবসায়ী শ্রমিক কলোনি তৈরি করে ভাড়া দিয়েছেন। তার বাড়িতে থাকা সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাশের দোকান থেকে তিনি নতুন গ্যাস সিলিন্ডার কিনে নিয়ে আসেন। বাড়িতে সেটি লাগানোর সময় সিলিন্ডারের চাবি খুলে গিয়ে পাশের চুলা থেকে আগুন ধরে যায়। তখন তিনি গ্যাস সিলিন্ডারটি ছুড়ে মারেন বাইরে। এ সময়ে বিস্ফোরণে আশপাশে থাকা শিশু, নারী ও পথচারীর শরীরে আগুন ছড়িয়ে পড়ে। এতে অন্তত ৩৪ জন দগ্ধ হন।

Facebook Comments Box

Posted ১১:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com