শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরে গ্যাস লিকেজ থেকে আগুন : দগ্ধ ২ জনের মৃত্যু

গাজীপুর প্রতিনিধি   |   শনিবার, ১৬ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   44 বার পঠিত

গাজীপুরে গ্যাস লিকেজ থেকে আগুন : দগ্ধ ২ জনের মৃত্যু

গাজীপুরের সিলিন্ডারের গ্যাস লিকেজ থেকে লাগা আগুনের ঘটনায় মো. মুনসুর আলী আকন্দ নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে দুইজনে।

শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পোস্ট অপারেটিভ ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৬ মার্চ) সকাল সাড়ে আটায় তার মৃত্যু হয়। তার বাড়ি রাজশাহী জেলার। তিনি পেশায় রাজমিস্ত্রী ছিলেন। বর্তমানে কালিয়াকৈর টপস্টার নামক এলাকায় থাকতেন তিনি।

অপরদিকে গত শুক্রবার (১৫ মার্চ) সোলেমান মোল্লা (৪৫) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বর্তমানে ২৯ জন চিকিৎসাধীন রয়েছেন। গত বুধবার ইফতারের আগে কোনাবাড়ী এলাকার টিনশেড কলোনিতে আগুন লাগে। এতে নারী-শিশুসহ কমবেশি ৩৬ জন দগ্ধ হয়। তাদের মধ্যে ৩২ জনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

চিকিৎসকরা জানান, অগ্নিদগ্ধ ২৯ জন এখনো ইনস্টিটিউটে ভর্তি। এদের মধ্যে ১০ বছর বয়সী সাতটি শিশু, ১১ থেকে ১৮ বছর বয়সী ছয়জন রয়েছে। দগ্ধদের ১৬ জনের বেশি ব্যক্তির ৫০ শতাংশের বেশি পুড়েছে।

২৬ জনের শ্বাসনালি পুড়ে যাওয়ায় কাউকেই আশঙ্কামুক্ত বলা যাচ্ছে না। ৮০ শতাংশ পুড়ে যাওয়া ১২ জন রোগীর অবস্থা খুবই আশঙ্কাজনক। এ ছাড়া চারজন রোগী আইসিইউ এবং দুজন এইচডিইউয়ে ভর্তি।
বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনিস্টিউটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শঙ্কর পাল।

Facebook Comments Box

Posted ৯:৪৬ অপরাহ্ণ | শনিবার, ১৬ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com